ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

রাজীব গান্ধী আবারো ৭ দিনের রিমান্ডে

মোমেনুর রশিদ সাগর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৪, ৩০ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজীব গান্ধী আবারো ৭ দিনের রিমান্ডে

গাইবান্ধা প্রতিনিধি : জেলার গোবিন্দগঞ্জ থানায় দায়ের হওয়া সন্ত্রাসবিরোধী আইনের মামলায় জঙ্গি  রাজীব গান্ধীর ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার সন্ধ্যায় গাইবান্ধার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক জয়নাল আবেদিন এ আদেশ দেন।

গাইবান্ধা গোয়েন্দো পুলিশ (ডিবি) অফিসার ইনচার্জ (ওসি) মাসুদুর রহমান জানান, রাজিব গান্ধীর বিরুদ্ধে ২০১৬ সালে গোবিন্দগঞ্জ থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়। ওই মামলায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ১০ দিনের রিমান্ড চাওয়া হয়। পরে বিচারক শুনানি শেষে ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত সোমবার রাজীব গান্ধীকে একই আদালতে হাজির করে পাঁচদিনের রিমান্ডে নেয় সিআইডি পুলিশ।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) শফিকুল ইসলাম শফি জানান, গাইবান্ধা সদরের বল্লমঝাড় ইউনিয়নের ঘোড়াবান্দা এলাকার বাসিন্দা পল্লিচিকিৎসক মাহবুবর রহমান ডিপটিকে ২০১৫ সালের ২ জুন পলাশবাড়ী উপজেলার মনোহরপুর গ্রামে গুলি করে হত্যা করা হয়। ওই হত্যা মামলায় রাজীব গান্ধীকে পাঁচ দিনের রিমান্ডে নেওয়া হয়। রিমান্ডের তৃতীয় দিন হত্যার দায় স্বীকার করায় তাকে জবানবন্দির জন্য আদালতে হাজির করে সিআইডি।

এর আগে গত ২৭ মার্চ একই আদালতে সাঘাটা উপজেলার বসন্তের পাড়া গ্রামে ২০১৫ সালের ১৯ জুলাই ফজলে রাব্বী নামে এক জেএমবি সদস্যকে গুলি করে হত্যার ঘটনায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছিলেন রাজীব গান্ধী।

ঢাকার গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলার অন্যতম পরিকল্পনাকারী রাজীব গান্ধীর বাড়ি গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার পশ্চিম রাঘবপুর এলাকার ভূতমারি গ্রামে। তার বাবার নাম মাওলানা ওসমান গণি মন্ডল।

 

 

রাইজিংবিডি/ গাইবান্ধা/ ৩০ মার্চ ২০১৭ / মোমেনুর রশিদ সাগর/ রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়