ঢাকা, সোমবার, ১০ বৈশাখ ১৪২৫, ২৩ এপ্রিল ২০১৮
Risingbd
সর্বশেষ:

ওয়ার্নার-ভুবনেশ্বরে হায়দরাবাদের জয়

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৪-১৮ ১:২৮:১৬ এএম     ||     আপডেট: ২০১৭-০৪-১৮ ১০:৫০:২৮ এএম

ক্রীড়া ডেস্ক : প্রথমে ব্যাট হাতে ডেভিড ওয়ার্নার। এরপর বল হাতে ভুবনেশ্বর কুমার। দুই বিভাগে এই দুইজনের অসাধারণ পারফরম্যান্সে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ৫ রানের দারুণ এক জয় পেয়েছে সানরাইজার্স হায়দরাবাদ।

সোমবার হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নামে সানরাইজার্স হায়দরাবাদ। ৫০ রানেই তারা হারিয়ে বসে শিখর ধাওয়ান, মইসেস হেনরিকস ও যুবরাজ সিংকে।

এরপর অধিনায়ক ওয়ার্নারের সঙ্গে জুটি বাঁধেন নামান ওঝা। তারা চতুর্থ উইকেট জুটিতে ৬০ রান তুলে দলীয় স্কোরকে ১১০ রান পর্যন্ত টেনে নেন। এরপর ব্যক্তিগত ৩৪ রানে ফিরে যান ওঝা। সেখান থেকে ছোট ছোট আরো দুটি জুটি গড়ে দলীয় স্কোরকে নির্ধারিত ২০ ওভারে ১৫৯ পর্যন্ত নিয়ে যান। হায়দরাবাদের ৬ জন ব্যাটসম্যান আউট হলেও উদ্বোধনী জুটিতে নামা ওয়ার্নার শেষ বল পর্যন্ত অপরাজিত থাকেন। ৫৪টি বল খেলে ৭টি চার ও ২টি ছক্কায় ৭০* রান করেন অসি তারকা।

বল হাতে পাঞ্জাবের মোহিত শর্মা ও অক্ষর প্যাটেল ২টি করে উইকেট নেন।

১৬০ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভুবনেশ্বর কুমার, রশিদ খান, হেনরিকস, মোহাম্মদ নবীর বোলিং তোপে পড়েন কিংস ইলেভেন পাঞ্জাবের ব্যাটসম্যানরা। এর মধ্যে বল হাতে আগুন ঝরান ভুবনেশ্বর কুমার। তিনি ৪ ওভার বল করে ১৯ রান দিয়ে নেন ৫টি উইকেট। ২৪টি বলের মধ্যে ১৫টি ডটবল দেন। তার ওভারে ২টি চার মারতে পারলেও কোনো ছক্কা মারতে পারেনি পাঞ্জাবের ব্যাটসম্যানরা।

আজ অবশ্য রশিদ খান খরুচে বোলার ছিলেন। ৪ ওভারে ৪২ রান দিয়ে ২টি উইকেট নেন আফগান এই তরুণ। ১টি করে উইকেট নেন মোহাম্মদ নবী, হেনরিকস ও সিদ্ধার্থ। তাতে ১৯.৪ ওভারে ১৫৪ রানেই গুটিয়ে যায় কিংস ইলেভেন পাঞ্জাবের ইনিংস।

ব্যাট হাতে পাঞ্জাবের মানান ভোহরা একপ্রান্ত আগলে রেখে একাই লড়াই চালিয়ে যান। ১৮.৩ ওভারের মাথায় ভুবনেশ্বর কুমারের বলে এলবিডব্লিউ হওয়ার আগে ৫০ বলে ৯টি চার ও ৫ ছক্কায় ৯৫ রানে বিধ্বংসী ইনিংস খেলে যান। ভোহরার ৯৫ রানের পর দ্বিতীয় সর্বোচ্চ ১৩ রান করেন ইয়ান মরগান।

এ জয়ের ফলে ৫ ম্যাচের ৩টিতে জিতে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে রয়েছে হায়দরাবাদ। অন্যদিকে ৫ ম্যাচের ২টিতে জিতে ৪ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রয়েছে পাঞ্জাব।




রাইজিংবিডি/ঢাকা/১৮ এপ্রিল ২০১৭/আমিনুল

Walton Laptop
 
   
Walton AC