ঢাকা, বুধবার, ৫ আশ্বিন ১৪২৪, ২০ সেপ্টেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

টানা বর্ষণে চট্টগ্রাম শহরে কোমর পানি

রেজাউল করিম : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৪-২১ ১২:১৫:১৭ পিএম     ||     আপডেট: ২০১৭-০৪-২১ ৭:৩৯:৫৬ পিএম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রাম শহরে শুক্রবার সকাল থেকে টানা বর্ষণে কোমর পানি জমে গেছে।

নগরীর শত শত দোকানপাট, বাসাবাড়ির নিচতলায় পানি ঢুকে পড়েছে। ভোর থেকে শুরু হওয়া এই বর্ষণ সকাল ১১টার দিকে কমে আসে। নগরীর কোথাও হাঁটু পানি আর কোথাও কোমর জমেছে।

সকাল থেকে ঘুরে দেখা গেছে, মহানগরীর বহদ্দারহাট, চান্দগাঁও, চকবাজার, দুই নম্বর গেট, মুরাদপুর, বাকলিয়া, দামপাড়া ওয়াসা, জিইজি মোড়, অক্সিজেন, বায়েজিদ, আগ্রাবাদসহ অর্ধশতাধিক পয়েন্টে কোথাও হাঁটু পানি, কোথাও কোমর পানি জমে গেছে। পানি জমে যাওয়ায় বিভিন্ন এলাকায় যানবাহন চলাচল বন্ধ রয়েছে। চান্দগাঁও, চকবাজার, তেলিপট্টি, বাদুরতলাসহ বিভিন্ন এলাকার বহু বাড়িতে পানি ঢুকে পড়েছে।

মহানগরীর দুই নম্বর গেট এলাকার অধিবাসী আফরোজা সুমাইয়া রাইজিংবিডিকে জানান, দুই নম্বর গেট এলাকায় এখন কোমর সমান পানি। ভবনের নিচতলায় পানি ঢুকে পড়েছে। দুই নম্বর গেট থেকে মুরাদপুর, জিইসিসহ বিভিন্ন এলাকায় সড়কে কোমর পানি থাকায় যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

 



চকবাজার এলাকার ব্যবসায়ী আবদুর রহমান বলেন, ‘বৃষ্টি হলেই জলাবদ্ধতা হয় চকবাজার এলাকায়- এটা এখন পুরনো ঘটনা। চকবাজারে এখন গলা সমান পানি। মনে হয় যেন এই নগরীর কোনো অভিভাবক নেই। আমরা এখন পানিতে ভাসছি।’

আগ্রাবাদ এলাকার গৃহিণী নূরজাহান সাথী জানান, সকাল থেকে নগরীর আগ্রাবাদ এক্সেস রোড পুরোপুরি পানিতে ডুবে রয়েছে। কোনো যানবাহন চলাচল করতে পারছে না। দেখে মনে হয় চট্টগ্রাম নগরীর কোনো অভিভাবক নেই।

শুক্রবার ছুটির দিন থাকায় অফিসগামী যাত্রীদের দুর্ভোগ না থাকলেও নিত্য প্রয়োজনীয় কাজে বাসার বাইরে বের হওয়া মানুষ সড়কে নেমে দুর্ভোগে পড়েছেন।



রাইজিংবিডি/চট্টগ্রাম/২১ এপ্রিল ২০১৭/রেজাউল/বকুল

Walton Laptop