ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

ঝালকাঠিতে ৩ এসআইয়ের বিরুদ্ধে মামলা

অলোক সাহা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০২, ২৩ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঝালকাঠিতে ৩ এসআইয়ের বিরুদ্ধে মামলা

ঝালকাঠি প্রতিনিধি : ঘুষের দাবিতে এক যুবক ও তার মাকে মারধরের অভিযোগে ঝালকাঠির নলছিটি থানার তিনজন এসআই এবং কয়েকজন কনস্টেবলের বিরুদ্ধে ঝালকাঠির বিশেষ জজ আদালতে নালিশি মামলা দায়ের করা হয়েছে।

নির্যাতিত যুবকের মা সেলিনা বেগম বাদী হয়ে রোববার নালিশি অভিযোগ দায়ের করেন। ঝালকাঠি বিশেষ জজ আদালতের বিচারক জেলা ও দায়রা জজ মো. ইখতিয়ারুল ইসলাম মল্লিক কোনো আদেশ না দিয়ে আগামী ২৬ এপ্রিল শুনানির জন্য দিন ধার্য করেছেন। 

মামলায় যাদের আসামি করা হয়েছে, তারা হলেন- নলছিটি থানার এসআই বিপ্লব কুমার মিস্ত্রী, এসআই ফিরোজ ও এসআই জসিম। 

মামলার বাদী পক্ষের আইনজীবী তপন কুমার সরকার বলেন, গত ৩০ মার্চ রাত ৩টার দিকে নলছিটি থানার এসআই বিপ্লব কুমার, ফিরোজ ও জসিম এবং পাঁচ/ছয়জন কনেস্টবল নলছিটি উপজেলার তৌকাঠি গ্রামের মৃত ফারুক হোসেনের বাড়িতে গিয়ে দরজা খুলতে বলেন। 

ফারুক হোসেনের স্ত্রী সেলিনা বেগম (৫৩) দরজা খুলতে দেরি করলে তারা দরজা ভেঙে ঘরে প্রবেশ করে সেলিনা বেগমের দুই ছেলে দিনমজুর সজীব ও রাজীবকে মারধর শুরু করেন। সেলিনা বেগম ছেলেদের বাঁচানোর চেষ্টা করলে তিনজন এসআই তাকেও মারধর করেন।

সেলিনা বেগম মারধরের কারণ জানতে চাইলে পুলিশ তাকে বলেন, তার ছেলেরা মাদকের ব্যবসা করে। এখন ৫০ হাজার টাকা দিতে হবে অন্যথায় ছোট ছেলেকে ধরে নিয়ে মাদক মামলায় চালান দেবেন।

সেলিনা বেগম টাকা না দেওয়ায় পুলিশ তার ছোট ছেলে রাজীবকে গ্রেপ্তার করে নলছিটি থানায় নিয়ে যায় এবং রাজীবের কাছে এক পুড়িয়া গাজা পাওয়া গেছে বলে প্রচার করে।

পরের দিন সকালে নিরীহ দিনমজুর রাজীবকে পুলিশ গ্রেপ্তার করেছে- এ খবর ছড়িয়ে পড়লে গ্রামের কয়েকশত মানুষ নলছিটি থানা ঘেরাও করে বিক্ষোভ করে। বিক্ষোভের কারণে নলছিটি থানা পুলিশ রাজীবকে ছেড়ে দিতে বাধ্য হয়।

বিক্ষোভের সময় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা অভিযুক্ত তিনজন এসআই এবং  কনেস্টবলদের নলছিটি থানা থেকে প্রত্যাহারের আশ্বাস দিলেও প্রত্যাহার করা হয়নি। এ ব্যাপারে সেলিনা বেগম পুলিশের আইজি, ডিআইজি এবং বরিশাল দুর্নীতি দমন কমিশনে অভিযোগ দায়ের করে কোনো সুফল না পেয়ে আদালতে মামলা দায়ের করেছেন।



রাইজিংবিডি/ঝালকাঠি/২৩ এপ্রিল ২০১৭/অলোক সাহা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়