ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

বিলাস দাস || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১১, ২৪ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

ফাইল ফটো

পটুয়াখালী প্রতিনিধি : পটুয়াখালী জেলা শহরসহ উপকূল জুড়ে কয়েক দিনের টানা ঝড়-বৃষ্টি অব্যাহত রয়েছে। এতে সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ও স্থানীয় নদ-নদীতে ২ নম্বর সতর্ক সংকেত দেখানো হয়েছে।

টানা ভারী বর্ষণে পটুয়াখালীর সব কয়টি উপজেলার রবিশস্য পানির নিচে তলিয়ে গেছে।

পটুয়াখালী আবহাওয়া অফিস জানায়, জেলায় ঝড়োবৃষ্টি অব্যাহত রয়েছে এবং আজ সোমবার রাত পর্যন্ত এ অবস্থা অব্যাহত থাকতে পারে। সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত এবং উপকূলীয় নদী বন্দরে ২ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। পাশাপাশি সব নৌযান অথবা সমুদ্রগামী ট্রলার অথবা নৌযানকে নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে। রোববার রাত ৯টা পর্যন্ত পূর্বের ২৪ ঘণ্টায় ৯০ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত রের্কড করেছে পটুয়াখালী আবহাওয়া অফিস।

জেলায় ভারী ও অকাল বর্ষণে মুগডাল, মরিচসহ সব রবিশস্য পানির নিচে তলিয়ে গেছে। অনেক এলাকায় সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা। কৃষকরা দিশেহারা হয়েছে পড়েছেন। বিপাকে পড়েছেন তরমুজ চাষিরা।

রাঙ্গাবালী উপজেলার কৃষক আলতাব মোল্লা জানান, চলতি রবি মৌসুমে আবাদ করা সব রবিশস্য এখন পানির নিচে রয়েছে। তিনি এবার ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছেন।

রাঙ্গাবালী উপজেলার সাংবাদিক মো. জাবের হোসেন জানান, উপজেলার সব জমির ফসল এখন পানির নিচে। কৃষকরা ফসল রক্ষা করতে দিশেহারা হয়ে পড়েছেন।

টানা বর্ষণে জেলা শহরের অধিকাংশ এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। মানুষের স্বাভাবিক জীবনযাত্রা স্থবির হয়ে পড়েছে।



রাইজিংবিডি/পাটুয়াখালী/২৪ এপ্রিল ২০১৭/বিলাস দাস/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়