ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রাবির হলে উত্তরপত্র উদ্ধারের ঘটনায় থানায় মামলা

মেহেদী হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩৮, ২৬ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাবির হলে উত্তরপত্র উদ্ধারের ঘটনায় থানায় মামলা

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মন্নুজান হল থেকে এইচএসসির পরীক্ষার উত্তরপত্র উদ্ধারেরর ঘটনায় দুই কলেজ শিক্ষকের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার রাতে রাজশাহী শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তরুণ কুমার সরকার বাদী হয়ে মামলাটি করেন।

ইসলামের ইতিহাস বিষয়ের ওই উত্তরপত্রগুলো উদ্ধারেরর ঘটনায় দায়েরকৃত মামলার দুই আসামি হলেন- নিউ গভর্নমেন্ট ডিগ্রি কলেজের ইসলামের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক আবুল কালাম ও শাহমখদুম কলেজের ইসলামের ইতিহাস বিভাগের প্রভাষক মাসুদুল হাসান।

জানতে চাইলে রাজশাহী বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তরুণ কুমার সরকার বলেন, ‘ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে দুই শিক্ষকের বিরুদ্ধে মামলা করা হয়েছে। বিষয়টি এখন পুলিশ তদন্ত করবে।’

বিষয়টি নিশ্চিত করে বোয়ালিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহাদত হোসেন বলেন, ১৯৮০ সালের পাবলিক পরীক্ষা (অপরাধ) আইনে রাজশাহীর নিউ গভর্নমেন্ট ডিগ্রি কলেজ ও শাহমখদুম কলেজের ইসলামের ইতিহাস বিভাগের দুই শিক্ষকের বিরুদ্ধে মামলাটি করা হয়ছে। তবে এ ঘটনায় কাউকে গ্রেপ্তার করা হয়নি।

এর আগে ২৩ মে বিকেলে রাবির হলের ভেতরের গণরুমের সামনে থেকে পরিত্যক্ত অবস্থায় ওই উত্তরপত্রগুলো উদ্ধার করা হয়। ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ের ওই উত্তরপত্রগুলো রাজশাহী নিউ গভর্নমেন্ট ডিগ্রি কলেজের শিক্ষক আবুল কালাম আজাদকে মূল্যায়ন করতে দেওয়া হয়েছিল। কিন্তু তিনি সেটি না করে শাহমখদুম কলেজের শিক্ষক মাসুদুল হাসানকে দেন। মাসুদুল আবার রাবির এক ছাত্রকে দেন। ওই ছাত্র পরবর্তীতে তার বান্ধবীকে উত্তরপত্রগুলো মূল্যায়ন করতে দেন।’



রাইজিংবিডি/রাবি/২৬ মে ২০১৭/মেহেদী হাসান/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়