ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

অধ্যক্ষের বিরুদ্ধে ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ

মো. আনোয়ার হোসেন শাহীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৭, ২৬ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অধ্যক্ষের বিরুদ্ধে ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ

মাগুরা প্রতিনিধি : ছাত্রীদের সঙ্গে যৌন হয়রানিমূলক আচরণের অভিযোগে মাগুরা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. মহব্বত হোসেনের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন ওই কলেজের ১৮ জন আবাসিক ছাত্রী।

শুক্রবার সকালে তারা ওই শিক্ষকের আপত্তিকর ও যৌন হয়রানিমূলক আচরণের প্রতিবাদে জেলা প্রশাসক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, পুলিশ সুপার, ডি.ডি এনএসআই মাগুরা ও স্থানীয় সাংবাদিকদের কাছে লিখিত অভিযোগ জানান।

১৮ জন আবাসিক হলের ছাত্রী লিখিত অভিযোগে জানান, এ কলেজে অধ্যক্ষ হিসেবে আসার পর থেকে অধ্যাপক মহব্বত হোসেন সময়ে-অসময়ে মেয়েদের হোস্টেলে ঢুকে পড়েন। তিনি মেয়েদের সঙ্গে গায়ে হাত দিয়ে, আপত্তিকর ও যৌন হয়রানিমূলক আচরণ করেন। এ সময় তিনি মেয়েদের ডার্লিং, লাভারসহ বিভিন্ন কুরুচিপূর্ণ কথা বলেন ও তার প্রাইভেটকারে চড়ে ‘লং ড্রাইভে’ যাওয়ার প্রস্তাব দেন। এ ঘটনার প্রতিবাদ করলে ছাত্রীদের ওপর নানা হয়রানিমূলক ব্যবস্থা নেওয়ার হুমকি দেন। গত ২৫ মে ওই ছাত্রীদের অধ্যক্ষের কক্ষে আটকে রেখে এ বিষয়ে কোনোরকম মুখ না খোলার জন্য ভয়ভীতি দেখিয়েছেন অধ্যক্ষ।

এ প্রসঙ্গে কলেজের অধ্যক্ষ মহব্বত হোসেন জানান, তিনি এ কলেজে আসার পর প্রশাসনিক, শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ে ইতিবাচক পরিবর্তনের জন্য তিনি বেশ কিছু সিদ্ধান্ত নিয়েছেন। এর মধ্যে কলেজে নিয়মিত উপস্থিতি, নিয়মিত ক্লাস, ইংলিশ ল্যাংগুয়েজ ক্লাব পরিচালনা, সাংস্কৃতিক অনুষ্ঠান করার কাজ তিনি শুরু করেছেন। এর ফলে কলেজের কিছু শিক্ষকের প্রাইভেট ব্যবসায় সমস্যা হয়। ওই শিক্ষকেরাই তার বিরুদ্ধে ছাত্রীদের দিয়ে নানাভাবে অপপ্রচারে লিপ্ত রয়েছেন।

এ প্রসঙ্গে মাগুরার জেলা প্রশাসক মোহাম্মদ আতিকুর রহমান জানান, অধ্যক্ষের বিরুদ্ধে দায়ের করা ওই ছাত্রীদের একটি লিখিত অভিযোগ আমি পেয়েছি। অভিযোগটি একজন সিনিয়র অফিসারকে দিয়ে তদন্ত করে দেখা হচ্ছে। তদন্তে দোষী সাব্যস্ত হলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।



রাইজিংবিডি/মাগুরা/২৬ মে ২০১৭/মো. আনোয়ার হোসেন শাহীন/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়