ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ঈদে যাত্রী পারাপারে দৌলতদিয়া নৌরুটে ১৮ ফেরি

সোহেল মিয়া || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪৫, ১৩ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঈদে যাত্রী পারাপারে দৌলতদিয়া নৌরুটে ১৮ ফেরি

রাজবাড়ী প্রতিনিধি : গত বছর পদ্মা নদীর ব্যাপক ভাঙন ও অস্বাভাবিক পানি বৃদ্ধির ফলে বিপর্যয়ে পড়ে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ফেরি চলাচল।

গত কোরবানি ঈদে দৌলতদিয়ার চারটি ঘাটের মধ্যে কোনো সময় দুটি, আবার কোনো সময় তিনটি, এমনকি কিছু সময় সবগুলো ঘাটই বন্ধ থাকায় যাত্রীদের ভোগান্তি ছিল চরমে।

গত বছরের ভোগান্তির কথা মাথায় রেখে এবারের ঈদের ছুটিতে দক্ষিণাঞ্চলের ২১ জেলার ঘরমুখো মানুষের পারাপার নির্বিঘ্ন করতে এবং অতিরিক্ত যানবাহনের চাপ ঠেকাতে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরবিহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের কর্তৃপক্ষ।

কর্তৃপক্ষ আশা করছে বড় ধরনের কোনো প্রাকৃতিক দুর্যোগ না হলে এবারের ঈদের ছুটিতে ঘরমুখো মানুষের দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে কোনো ধরনের ভোগান্তিতে পড়তে হবে না ।

বিআইডব্লিউটিএ এর দৌলতদিয়া শাখার উপ-সহকারী পরিচালক মো. শাহ আলম জানান, গত ঈদে পদ্মা নদীর অব্যাহত ভাঙনের কারণে ঘরমুখো যাত্রীদের কিছুটা ভোগান্তিতে পড়তে হয়েছিল। তবে এবার দৌলতদিয়ার চারটি ফেরি ঘাটই প্রস্তুত রয়েছে। শেষ পর্যন্ত ঘাটগুলো ঠিক থাকলে সবগুলো ফেরিঘাট দিয়েই যানবাহন পারাপার করা হবে।

বিআইডব্লিউটিসির আরিচার ফেরি সার্ভিস ইউনিটের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) আজমল হোসেন জানান, বর্তমানে এই রুটে ১৫টি ফেরি চলাচল করছে। আসন্ন পবিত্র ঈদুল ফিতরে যানবাহন ও যাত্রী পারাপার নির্বিঘ্ন করতে এবারে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৮টি ফেরি নিয়মিত চলাচল করবে। এর মধ্যে রো রো ফেরি থাকবে ১০টি, ইউটিলিটি ৬টি এবং কে-টাইপ থাকবে দুটি। কোন ধরনের দুর্ঘটনা না ঘটলে এবার যাত্রীরা নির্বিঘ্নে বাড়ি ফিরতে পারবে।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক মো. শফিকুল ইসলাম বলেন, এবার যাত্রীদের নিরাপত্তার কথা ভেবে এই নৌরুটে পর্যাপ্ত ফেরির ব্যবস্থা করা হয়েছে। তাছাড়া দৌলতদিয়ার চারটি ফেরিঘাটই প্রস্তুত রয়েছে। আশা করছি এবারের ঈদে কোনো যাত্রীকেই ঘাটে এসে দুর্ভোগ পোহাতে হবে না।



রাইজিংবিডি/রাজবাড়ী/১৩ জুন ২০১৭/সোহেল মিয়া/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়