ঢাকা, শনিবার, ১০ আষাঢ় ১৪২৪, ২৪ জুন ২০১৭
Risingbd
সর্বশেষ:

গৃহবধূকে ধর্ষণের পর হত্যা: ৫ জনের মৃত্যুদণ্ড

তানজিমুল হক : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৬-১৯ ৩:২৬:৫৬ পিএম     ||     আপডেট: ২০১৭-০৬-১৯ ৩:২৬:৫৬ পিএম

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : চাঁপাইনবাবগঞ্জে এক গৃহবধূকে ধর্ষণের পর হত্যায় পাঁচজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। এ ছাড়া প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

সোমবার দুপুরে আসামিদের উপস্থিতিতে চাঁপাইনবাবগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক জিয়াউর রহমান এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলো- শিবগঞ্জ উপজেলার ছোট আইড়ামারি গ্রামের মৃত আয়েশ উদ্দিনের ছেলে জীবন ওরফে বাবু, কালিগঞ্জ গ্রামের মৃত বেলাল উদ্দিনের ছেলে মো. কেতাব, একই গ্রামের মৃত সবের আলীর ছেলে জেনারুল ডাক্তার, কাপড়াডোলা গ্রামের ফকির মোহাম্মদের ছেলে নুরুল ইসলাম ও একই গ্রামের আব্দুল লতিফের ছেলে মো. আলমগীর।

আদালতের রাষ্ট্রপক্ষের অতিরিক্ত আইনজীবী (এপিপি) আঞ্জুমান আরা বেগম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মৃত্যুদণ্ডপ্রাপ্ত পাঁচ আসামির প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। তবে অপর আসামিদের বেকসুর খালাস দিয়েছেন আদালত। 

মামলার বিবরণে জানা যায়, শিবগঞ্জ উপজেলার বাখরআলী বিশ্বনাথপুর এলাকার রোজবুল হকের স্ত্রী মনিরা বেগমের সঙ্গে তার স্বামী বাইরে থাকার সুবাদে প্রেমের সর্ম্পক গড়ে ওঠে আসামি জীবন ওরফে বাবুর।

গত ২০১৪ সালের ২০ এপ্রিল রাত ১০টার দিকে বিয়ের প্রলোভন দেখিয়ে মোবাইলের মাধ্যমে বাবু বাড়ি থেকে ডেকে নিয়ে যায় মনিরাকে। পরে বাবু তার সহযোগী অপর আসামিদের সহায়তায় বিশ্বনাথপুর এলাকার একটি ভুট্টাখেতে নিয়ে গিয়ে জোরপূর্বক ধর্ষণ করে এবং মৃত্যু নিশ্চিত করে ফেলে চলে আসে। 

পরের দিন দুপুর ২টার দিকে জানাজানি হলে পুলিশ এসে লাশ উদ্ধার করে। এ ঘটনায় নিহত মনিরার মা সুলেখা বেগম বাদী হয়ে শিবগঞ্জ থানায় ধর্ষণ ও হত্যা মামলা দায়ের করলে তদন্তকারী কর্মকর্তা গত ২০১৫ সালের ১০ ফেব্রুয়ারি আদালতে চার্জশিট দাখিল করেন।

সাক্ষ্য প্রমাণাদি শেষে আজ দুপুরে বিচারক এই রায় প্রদান করেন এবং আজিজুল হক, আতাউর রহমান, আকবর আলী, ওবায়দুল, মো.  আজম ও  মুকুলের  বিরুদ্ধে অভিযোগ প্রমাণ না হওয়ায় তাদের বেকসুর খালাস প্রদান করেন। আসামিপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট গোলাম কবীর।



রাইজিংবিডি/রাজশাহী/১৯ জুন ২০১৭/তানজিমুল হক/রুহুল

Walton Laptop