ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

স্বস্তির যাত্রা নিশ্চিতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ব্যাপক উদ্যোগ

শাহরিয়ার সিফাত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪৬, ২২ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্বস্তির যাত্রা নিশ্চিতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ব্যাপক উদ্যোগ

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে সাংবাদিকদের মুখোমুখি টাঙ্গাইল জেলা পুলিশ সুপার মাহবুব আলম

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল : ব্যস্ততম ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে এবারের ঈদযাত্রায় অনেকটাই স্বস্তিতে বাড়ি ফিরছে ঘরমুখো মানুষ। আজ বৃহস্পতিবার দুপুর ১২টা পর্যস্ত মহাসড়কের মির্জাপুরের গোড়াই থেকে বঙ্গবন্ধু সেতুর পূর্ব পর্যন্ত টাঙ্গাইল অংশের ৬৫ কিলোমিটার সড়কে যানজটের কোন দেখা মেলেনি।

তবে মহাসড়কের ধেরুয়া, পাকুল্ল্যা, নাটিয়াপাড়া, রাবনা বাইপাস ও এলেঙ্গায় লিংক রোড থাকায় সেই পয়েন্টগুলোতে কিছুটা ধীরগতিতে যানবাহন চলছে।

এদিকে ঈদে ঘরমুখো মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে টাঙ্গাইল জেলা পুলিশের পক্ষ থেকে  হাইওয়ে ও জেলা পুলিশের সমন্বিত উদ্যোগ নেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক পরিদর্শন করেছেন টাঙ্গাইল জেলা পুলিশ সুপার মাহবুব আলম। এসময় মহাসড়কের আশেকপুর বাইপাস নামক স্থানে তিনি সাংবাদিকদের বলেন, ‘মহাসড়কের টাঙ্গাইল অংশের প্রায় ৬৫ কিলোমিটার সড়ককে ৬টি ভাগে বিভক্ত করে আট শতাধিক পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়াও ৪৫টি মোবাইল টিম দায়িত্ব পালন করছে।’



অন্যদিকে বিভিন্ন গুরুত্বপূর্ণ লিংক রোড, স্থাপনা, বাজার এবং ব্রিজে ৪২ টি পিকেট টিম সার্বক্ষণিক (শিফট ওয়াইজ) দায়িত্ব পালন করবে বলে জানান তিনি।

এছাড়া মহাসড়ক সংশ্লিষ্ট থানার অফিসার ইনচার্জ (ওসি) ও ইন্সপেক্টর (তদন্ত)সহ মোট ৩৫ জন পুলিশ পরিদর্শক ডিউটি তদারকির কাজে শিফট ওয়াইজ নিয়োজিত থাকবেন। যানজট নিরসনে সম্পূর্ণ মহাসড়কে ১জন পুলিশ সুপার, ৭জন অতিরিক্ত পুলিশ সুপার, ৭ জন সিনিয়র সহকারী পুলিশ সুপার, ৩৫ জন পুলিশ পরিদর্শক, ১০৫ জন এসআই, ৭ জন সার্জেন্ট, ৭ জন টিএসআই, ১২৮ জন এএসআই, ২৬ জন নায়েক, ৪৭১ জন কনস্টেবল সহ প্রায় ৮শতাধিক পুলিশ সদস্য নিয়োজিত থাকবেন।

গোড়াই থেকে ধেরুয়া পর্যন্ত হাইওয়ে পুলিশের আরও ২শতাধিক সদস্য মোতায়েন থাকবে। এছাড়া মহাসড়কের দুর্ঘটনা কবলিত যানবাহন অপসারণের জন্য মহাসড়কের দুর্ঘটনা কবলিত পয়েন্টে ৩ টি রেকার ও প্যালোডা নিয়েজিত থাকবে।

এ মহাসড়কে উত্তরবঙ্গ ও বৃহত্তর ময়মনসিংহের অন্তত ২৪ জেলার যানবাহন চলাচল করছে।

এদিকে গার্মেন্টস ছুটি হওয়ার কারণে আজ বিকেলের পর থেকে মহাসড়কে যানবাহনের সংখ্যা আরো বেড়ে গিয়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হতে পারে বলে আশংকা করছেন সংশ্লিষ্টরা।



রাইজিংবিডি/টাঙ্গাইল /২২ জুন ২০১৭/শাহরিয়ার সিফাত/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়