ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

চাঁদপুরে ২ শতাধিক নেতা-কর্মীর নামে মামলা

জিএম শাহীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৯, ২৪ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চাঁদপুরে ২ শতাধিক নেতা-কর্মীর নামে মামলা

চাঁদপুর প্রতিনিধি : চাঁদপুরে ছাত্রলীগ-যুবলীগ নেতা-কর্মীদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় ১১জনের নাম উল্লেখ করে ২০০ জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

চাঁদপুর ট্রাফিক পুলিশের সার্জেন্ট রফিকুল ইসলাম শনিবার দুপুরে বাদী হয়ে সদর মডেল থানায় এ মামলা দায়ের করেন। ঘটনার সঙ্গে সম্পৃক্ত যুবলীগ নেতা ইকবাল বেপারীকে আটক করেছে পুলিশ।

এ দিকে শুক্রবার সংঘর্ষের ঘটনায় আহত নেতা-কর্মীদের দেখতে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে  যান আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি।

তিনি শনিবার বেলা ১১টার দিকে হাসপাতালে চিকিৎসাধীন নেতা-কর্মীদের খোঁজ খবর নেন। তবে এ ঘটনা নিয়ে সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলতে রাজি হননি ডা. দীপু মনি।

চাঁদপুর মডেল থানার ওসি (তদন্ত) মাহবুবুর রহমান মোল্লা জানান, জেলা ছাত্রলীগের প্রাক্তন সভাপতি অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমানকে ১ নম্বর আসামি করে থানায় মামলা হয়েছে। শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, চাঁদপুরে গত শুক্রবার বিকেলে শপথ চত্ত্বরে প্রাক্তন চাঁদপুর জেলা ছাত্রলীগ সভাপতি জাহিদুল ইসলাম রোমানকে বহনকারী মোটরসাইকেলের গতিরোধ করাকে কেন্দ্র করে ছাত্রলীগ ও পুলিশের মাঝে কয়েক দফায় ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। দুই ঘণ্টা স্থায়ী হয় ওই সংঘর্ষ।এ ঘটনায় ২০ ছাত্রলীগ নেতা-কর্মী ও ১৭ পুলিশ আহত হয়েছে।

মামলা সম্পর্কে চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার বলেন,  ‘আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাজে বাধা, পুলিশকে মারধর এবং সরকারি যানবাহন ভাঙচুরের অভিযোগে এ মামলা হয়েছে। এতে অভিযুক্তরা যে দলের হোক- কাউকে ছাড় দেওয়া হবে না। এ নিয়ে কেউ বাড়াবাড়ি করলে প্রয়োজনে পুলিশ আবারো একশানে যাবে।’

এ দিকে জেলা ছাত্রলীগের প্রাক্তন সভাপতি জাহিদুল ইসলাম রোমান দাবি করেন, ঈফতারের আগ মুহূর্তে পুলিশ উদ্দেশ্য প্রণোদিতভাবে তার ওপর হামলার চেষ্টা করে।

জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক জাফর ইকবাল মুন্না বলেন, বিনা কারণেই পুলিশ ছাত্রলীগ যুবলীগ কর্মীদের ওপর গুলি করেছে । এ ঘটনার সুষ্ঠু বিচার আমরা চাই ।

এ দিকে শুক্রবারের সংঘর্ষের ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে । জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল জানিয়েছেন সংঘর্ষের ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শাহাদাত হোসেনকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে ।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নাঈম পাটোয়ারী দুলাল জানান, শুক্রবারের ঘটনার পর নেতা-কর্মীদের শান্ত থাকার জন্য পরামর্শ দেওয়া হয়েছে । বিষয়টি আমরা গভীরভাবে খতিয়ে দেখছি ।

 

 

রাইজিংবিডি/চাঁদপুর/২৪ জুন ২০১৭/জি এম শাহীন/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়