ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ঈদের আনন্দ নেই ওসি সালাহউদ্দিনের পরিবারে

বাদল সাহা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৮, ২৫ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঈদের আনন্দ নেই ওসি সালাহউদ্দিনের পরিবারে

বাদল সাহা, গোপালগঞ্জ : এক সময় যার উপার্জনে চলতো পুরো পরিবার, এখন সেই পরিবারে নেমে এসেছে চরম হতাশা। বিগত ঈদগুলোতে যার কাছ থেকে পেতেন নতুন জামা কাপড়, তিনি না থাকায় এবার ঈদে এখন পর্যন্ত কেনা হয়নি নতুন কাপড়।

পরিবারের প্রিয়জনকে ছাড়াই এবার ঈদ পালন করতে হবে রাজধানীর গুলশানের হলি আর্টিজানে জঙ্গিদের হাতে নিহত বনানী থানার তৎকালীন অফিসার ইনচার্জ (ওসি) সালাহউদ্দিন আহমেদের পরিবারকে।

রোববার শহরের ব্যাংকপাড়ার বাড়িতে গিয়ে দেখা গেছে, পরিবারের সদস্যদের মধ্যে ঈদের আনন্দ নেই। বাড়ি অনেকটাই শুনশান। আগের যে আনন্দ ছিল এখন আর তা নেই সালাউদ্দিনের পরিবারের সদস্যদের। বর্তমানে সালাউদ্দিন আহমদের স্ত্রী এক ছেলে ও এক মেয়ে নিয়ে ঢাকায় বসবাস করছেন।

সালাউদ্দিনের বড় ভাই রাজু উদ্দিন জানান, সাত ভাই ও চার বোনের মধ্যে সালাহউদ্দিন আহমেদ ছিলেন ষষ্ঠ। সাত ভাইয়ের মধ্যে তিনজন মারা গেছেন। অন্য তিন ভাইয়ের মধ্যে একজন গোপালগঞ্জ ও দুইজন ঢাকায় থাকেন। প্রতিবার ঈদ আসলেই গোপালগঞ্জে আসতেন সালাহউদ্দিন। পরিবারের সবাইকে কিনে দিতেন নতুন জামা কাপড়। শুধু পরিবার নয়, আশপাশ এলাকায় দিতেন যাকাতের কাপড়। এবারও অনেকে বাড়িতে এসে ফিরে গেছেন। অর্থাভাবে যাকাতের কাপড় দিতে পারিনি। পরিবারের সদস্যদের জন্য কেনা হয়নি নতুন কাপড়।

 



রাজু উদ্দিন আরো জানান, সালাহউদ্দিন মারা যাওয়ার পর তার স্ত্রী যোগাযোগ করা বন্ধ করে দিয়েছেন। এক ছেলে ও এক মেয়েকে নিয়ে ঢাকায় থাকেন। আমাদের কোনো খোঁজ খবর রাখেন না। 

উদীচীর গোপালগঞ্জ জেলা শাখার সভাপতি নাজমুল ইসলাম বলেন, এসএম মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক মৃত আব্দুল মান্নান খানের সাত ছেলে ও চার মেয়ে। ১১ ভাই বোনের মধ্যে ওসি সালাহউদ্দিন আহমেদ ছিলেন ষষ্ঠ। বাবার মৃত্যুর পর পুরো পরিবারের দায়িত্ব তুলে নিয়েছিলেন তিনি। তাই পরিবারের সদস্যদের কাছে তিনি ছিলেন বাবার সমতুল্য। পুরো পরিবারটিই তার ওপর ছিল নির্ভরশীল। সালাহউদ্দীন আহমেদ একজন সাহসী পুলিশ অফিসার ছিলেন। আর সাহসিকতার জন্য তাকে অকালে জীবন দিতো হলো।’

প্রসঙ্গত, গত বছরের ১ জুলাই রাতে রাজধানীর গুলশানে হলি আর্টিজানে নিরীহ মানুদের বাঁচাতে গিয়ে জঙ্গিদের হাতে নিহত হন বনানী থানার তৎকালীন ওসি সালাহউদ্দিন আহমেদ।



রাইজিংবিডি/গোপালগঞ্জ/২৫ জুন ২০১৭/বাদল সাহা/উজ্জল/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়