ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মৃত্যুর কাছে হার মানল রাজলক্ষ্মী

হোসাইন আহমেদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৬, ২১ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মৃত্যুর কাছে হার মানল রাজলক্ষ্মী

মৌলভীবাজার প্রতিনিধি : জেলার শ্রীমঙ্গলে সাত দিন অসুস্থ থেকে অবশেষে মৃত্যুর কাছে হার মানল হাতি রাজলক্ষ্মী।

শুক্রবার হাতিটির মৃত্যুর খবর নিশ্চিত করেছেন শ্রীমঙ্গল উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আরিফুর রহমান।

হাতিটি মারা যাওয়ায় কারণ খুঁজতে মৌলভীবাজার জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. হেদায়েত উল্লাহকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই তদন্ত কমিটির সিদ্ধান্ত মোতাবেক ঢাকা থেকে অভিজ্ঞ টিম এনে হাতির ময়না তদন্ত করা হবে।

মৃত হাতির মালিক কমলগঞ্জ উপজেলার সিরাজুল ইসলাম গত ১৪ জুলাই ব্রাহ্মণবাড়িয়া থেকে হাতিটিকে কমলগঞ্জ নিচ্ছিলেন। রাত ১০টার দিকে শ্রীমঙ্গলের মৌলভীবাজার রোডস্থ ৫ নম্বর ব্রিজের পাশে সেটিকে ট্রাক থেকে নামানো হয়। এ সময় হাতিটি আঘাতপ্রাপ্ত হয়ে গত এক সপ্তাহ ওই স্থানে ছিল।

হাতির মালিক সিরাজুল ইসলাম জানান, বিভিন্ন কাজের জন্য হাতিকে ভাড়া দেওয়া হতো। কয়েক মাস আগে ব্রাহ্মণবাড়িয়ার এক ব্যক্তি সার্কাসের জন্য রাজলক্ষ্মীকে ভাড়া নেন। দুই মাস সার্কাস বন্ধ থাকায় খাওয়ানোর জন্য সেটিকে কমলগঞ্জে নেওয়া হচ্ছিল। পথে খাওয়ানোর জন্য ট্রাক থেকে নামাতে গিয়ে হাতিটি আঘাতপ্রাপ্ত হয়। এরপর থেকে সেটিকে চিকিৎসা দিয়ে আসছিলেন শ্রীমঙ্গলের পশু চিকিৎসকরা।

এ ব্যাপারে শ্রীমঙ্গলের প্রাণিসম্পদ বিভাগের ভ্যাটেনারি সার্জন ডা. আরিফুর রহমান জানান, সাত দিন ধরে হাতিটিকে ঢাকার চিড়িয়াখানার ও ডুলুহাজরা সাফারি পার্কের চিকিৎসকদের পরামর্শক্রমে চিকিৎসা দিয়েছেন। কিন্তু শেষ পর্যন্ত রক্ষা করতে পারলেন না।

এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে বলেন, মৌলভীবাজার জেলায় বেশ কিছু হাতি রয়েছে। এসব হাতি দিয়ে গাছ ও ভারি জিনিসপত্র বহন করা হয়। এতে এ সব হাতির মাত্রাতিরিক্ত পরিশ্রম হয় এবং অনেক সময় অসুস্থ হয়ে পড়ে। এ ব্যাপারে বন বিভাগকে দৃষ্টি দেওয়ার অনুরোধ জানিয়েছেন তারা।



রাইজিংবিডি/মৌলভীবাজার/২১ জুলাই ২০১৭/হোসাইন আহমদ/রুহুল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়