ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

৫৭ ধারা বাতিল করা হবে : ইকবাল সোবহান

মোয়াজ্জেম হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩১, ২২ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৫৭ ধারা বাতিল করা হবে : ইকবাল সোবহান

লালমনিরহাট প্রতিনিধি : প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য উপদেষ্টা সিনিয়র সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, প্রতিবাদের মুখে আইনমন্ত্রী ঘোষণা দিয়েছেন ৫৭ ধারাটি বাতিল করা হবে। সে ব্যাপারে আইন ও তথ্য মন্ত্রণালয় এবং সরকার পদক্ষেপ গ্রহণ করছে।

শনিবার বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার লালমনিরহাট জেলা শাখা কর্তৃক আয়োজিত জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০১৭ এর বিজয়ীদের পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে স্থানীয় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

লালমনিরহাট পৌরশহরের পুরাতন জেলা পরিষদ মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে তিনি প্রধান অতিথির বক্তব্য রাখেন।

তিনি আরো বলেন, ৫৭ ধারাটি নিয়ে সারাদেশে বিশেষ করে সাংবাদিক মহলে প্রতিবাদ হচ্ছে। সাংবাদিক মহলে উদ্বেগের কারণ হয়েছে। বিভিন্ন সাংবাদিকদের বিরুদ্ধে এই মামলায় তাদেরকে নির্যাতন করা হচ্ছে। ইতোমধ্যে আমাদের সেই প্রতিবাদের মুখে আইনমন্ত্রী কিন্তু ঘোষণা দিয়েছেন ৫৭ ধারাটি বাতিল করা হবে।

তিনি আরো বলেন, আমাদের আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেখানে মতপ্রকাশের স্বাধীনতার জন্য আন্দোলন-সংগ্রাম করেছেন। গণতন্ত্রের স্বার্থে তিনি মুক্ত মিডিয়া চান। সেখানে এই ৫৭ ধারা বাতিল হবে। কোনো কালা কানুনের দ্বারা মুক্ত গণমাধ্যমের যে স্বাধীনতা, সেটি খর্ব ভবিষ্যতে করা হবে না। সে ব্যাপারে আইন ও তথ্য মন্ত্রণালয় এবং সরকার পদক্ষেপ গ্রহণ করছেন।

পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আগে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘মুক্তিযুদ্ধের চেতনায় আগামীর ভবিষ্যত শিশুদের গড়ে তুলতে হবে। আধুনিক ডিজিটাল কর্মমুখী শিক্ষা প্রদান করতে হবে। যাতে আজকের শিশুরা ডিজিটাল কর্মমুখী শিক্ষা গ্রহণ করে দেশে এবং দেশের বাইরে কর্মসংস্থান নিশ্চিত করতে পারে। এসব বিষয়ে সরকারের পাশাপাশি অভিভাবকদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। অভিভাবকদের খেয়াল রাখতে হবে যেন দেশে জঙ্গিবাদ মাথা চারা দিতে না পারে।

এর আগে লালমনিরহাট জেলা শিশু-কিশোর মেলার সভাপতি মোড়ল হুমায়ুন কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ও বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার কেন্দ্রীয় কমিটির প্রধান উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। পরে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

এ সময় আরো বক্তব্য রাখেন লালমনিরহাট-কুড়িগ্রামের সংরক্ষিত নারী সংসদ সদস্য ও লালমনিরহাট জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট সফুরা বেগম রুমী, লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মতিয়ার রহমান, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার কেন্দ্রীয় কমিটির সভাপতি মিয়া মনসফ, সাধারণ সম্পাদক ইয়াছির মোহাম্মদ, শিশু কিশোর মেলার কেন্দ্রীয় প্রধান পৃষ্ঠপোষক মীর মোশাররফ হোসেন ও লালমনিরহাট শাখার প্রধান পৃষ্ঠপোষক কবি ফেরদৌসী বেগম বিউটি প্রমখ।



রাইজিংবিডি/লালমনিরহাট/২২ জুলাই ২০১৭/মোয়াজ্জেম হোসেন/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়