ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বিকেল ৩টা পর্যন্ত স্পটে মোটরসাইকেল রেজিস্ট্রেশন চলছে

আশরাফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:১০, ২৩ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিকেল ৩টা পর্যন্ত স্পটে মোটরসাইকেল রেজিস্ট্রেশন চলছে

নিজস্ব প্রতিবেদক : ‘জাতীয় পাবলিক সার্ভিস দিবস’ উপলক্ষে স্পটে মোটরসাইকেল রেজিস্ট্রেশনের সুযোগ দিচ্ছে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ)।

রোববার সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউতে মেট্রোপলিটন এলাকার মোটরসাইকেল স্পটে রেজিস্ট্রেশন করা হবে।

বিআরটিএ-এর পরিচালক (অপারেশন) শীতাংশু শেখর বিশ্বাস জানিয়েছেন, আগ্রহী সেবাগ্রহীতাদের মোটরসাইকেল রেজিস্ট্রেশনের প্রয়োজনীয় কাগজপত্র ও মোটরসাইকেলসহ নির্ধারিত সময়ের মধ্যে হাজির হওয়ার জন্য অনুরোধ করা হয়েছে বিআরটিএ-এর পক্ষ থেকে।

রেজিস্ট্রেশন ফিসহ সকল প্রকার কর ও ফি এর তালিকাসহ বিস্তারিত তথ্য বিআরটিএ-এর ওয়েবসাইটে (www.brta.gov.bd) পাওয়া যাবে। এ ছাড়া মানিক মিয়া অ্যাভিনিউতে স্থাপিত এনআরবি ব্যাংকের একটি বিশেষ বুথেও প্রযোজ্য ফি জমা দেওয়া যাবে।

মোটরসাইকেল রেজিস্ট্রেশনের জন্য প্রয়োজনীয় কাগজপত্র :

১। মালিক ও আমদানিকারক/ডিলারের মাধ্যমে যথাযথভাবে পূরণ ও স্বাক্ষর করা নির্ধারিত আবেদনপত্র (এইচ ফরম)। প্রতিষ্ঠান/কোম্পানির মালিকানার ক্ষেত্রে অথরাইজড কর্মকর্তার স্বাক্ষর ও সিলমোহর ব্যাংক অথবা অর্থ লগ্নি প্রতিষ্ঠানের সঙ্গে গাড়ির মালিকানার আর্থিক সংশ্লিষ্টতা থাকলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্যাডে রেজিস্ট্রেশন কর্তৃপক্ষ বরাবর আবেদন।

২। মালিকের ৩ কপি সদ্য তোলা স্ট্যাম্প সাইজের রঙিন ছবি (কেবল ব্যক্তিগত মালিকানার ক্ষেত্রে);

৩। বিল অব এন্ট্রি, ইনভয়েস, বিল অব লেডিং ও এলসিএ কপি (ফটোকপি আমদানিকারক অথবা শোরুম মালিকের দ্বারা সত্যায়িত)।

৪। সেল সার্টিফিকেট/সেল ইন্টিমেশন/বিক্রয় প্রমাণপত্র (আমদানিকারক/বিক্রেতা প্রদত্ত)।

৫। প্যাকিং লিস্ট, ডেলিভারি চালান ও গেইট পাশ (সিকেডি গাড়ির ক্ষেত্রে)।

৬। (ক) মূসক-১ (প্রযোজ্য ক্ষেত্রে), (খ) মূসক-১১ (ক)/ভ্যাট (প্রযোজ্য ক্ষেত্রে), (গ) ভ্যাট পরিশোধের চালানসহ (প্রযোজ্য ক্ষেত্রে)।

৭। সিকেডি মোটরযানের ক্ষেত্রে বিআরটিএ-এর টাইপ অনুমোদন ও অনুমোদিত সংযোজনী তালিকা।

৮। রেজিস্ট্রেশন ফি জমাদানের রশিদ।

৯। ব্যক্তি মালিকানাধীন আবেদনকারীর ক্ষেত্রে জাতীয় পরিচয়পত্র/পাসপোর্ট এবং টেলিফোন বিল/বিদ্যুৎ বিল ইত্যাদির যেকোনো একটির সত্যায়িত ফটোকপি এবং মালিক প্রতিষ্ঠান হলে প্রতিষ্ঠানের প্যাডে চিঠি।

১০। ১২৫ বা তার বেশি সিসি ক্ষমতাসম্পন্ন মোটরসাইকেল রেজিস্ট্রেশনের ক্ষেত্রে ৫০ টাকার নন জুডিশিয়াল স্ট্যাম্পে অঙ্গীকারনামা (অঙ্গীকারনামার নমুনা ওয়েবসাইটে ও স্পটে পাওয়া যাবে)।




রাইজিংবিডি/ঢাকা/২৩ জুলাই ২০১৭/আশরাফ/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়