ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

চট্টগ্রামে ভারতীয় নৌবাহিনীর যুদ্ধ জাহাজ

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩২, ২৪ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চট্টগ্রামে ভারতীয় নৌবাহিনীর যুদ্ধ জাহাজ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চার দিনের শুভেচ্ছা সফরে ভারতীয় নৌবাহিনীর একটি যুদ্ধ জাহাজ চট্টগ্রাম বন্দরের কাছে সাইলো জেটিতে এসে পৌঁছেছে।

সোমবার দুপুরে আইএনএস রানভীর নামের এই যুদ্ধ জাহাজটি চট্টগ্রাম এসে পৌঁছলে জাহাজটিকে স্বাগত জানান বাংলাদেশ নৌ বাহিনীর চিফ স্টাফ অফিসার ক্যাপ্টেন এস এম মনিরুজ্জামান।

এই সময় নৌ বাহিনীর একটি সুসজ্জিত বাদক দল ঐতিহ্যবাহী রীতিতে ব্যান্ড পরিবেশন করে।

এর আগে ভারতীয় যুদ্ধ জাহাজটি বাংলাদেশের জলসীমায় এসে পৌঁছলে বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ সমুদ্র অভিযান ভারতীয় জাহাজটিকে অভ্যর্থনা জানায়।

চট্টগ্রাম নৌবাহিনী সূত্র জানায়, ভারতীয় যুদ্ধ জাহাজ আইএনএস রানভীর চট্টগ্রামে অবস্থানকালে জাহাজের অধিনায়ক রাজিব অশোক চট্টগ্রাম নৌ অঞ্চল প্রধান, চট্টগ্রাম বন্দর চেয়ারম্যানসহ সকল নৌ ও প্রশাসনিক কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

 


এ ছাড়া সফরের অংশ হিসেবে জাহাজের কর্মকর্তা ও নাবিকরা বাংলাদেশ নেভাল একাডেমি, স্কুল অব মেরিটাইম, কাপ্তাই বানৌজা শহীদ মোয়াজ্জম, বানৌজা ধলেশ্বরী, নৌবাহিনীর বিশেষ চাহিদা সম্পন্ন স্কুল ‘আশার আলো’ এবং চট্টগ্রামের ঐতিহাসিক স্থানসমূহ পরিদর্শন করবেন।

ভারতীয় নৌ বাহিনীর জাহাজের শুভেচ্ছা সফরে বাংলাদেশ ও ভারতীয় নৌবাহিনীর কর্মকর্তা, ক্যাডেট ও নাবিকদের প্রশিক্ষণ সংক্রান্ত কার্যক্রম ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো সুদৃঢ় হবে বলে বাংলাদেশ নৌ বাহিনীর কর্মকর্তারা আশাবাদ ব্যক্ত করেন।

 

 

রাইজিংবিডি/চট্টগ্রাম/২৪ জুলাই ২০১৭/রেজাউল/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়