ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

চাঁদপুরে হত্যা মামলায় ১ জনের মৃত্যুদণ্ড

জিএম শাহীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৮, ২৪ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চাঁদপুরে হত্যা মামলায় ১ জনের মৃত্যুদণ্ড

চাঁদপুর প্রতিনিধি : চাঁদপুর পুরান বাজার এলাকার  মো. মুকবুল হোসেন (৫০) নামে এক ব্যবসায়ীকে হত্যার দায়ে লুৎফর রহমান নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

একই মামলায় সুজন খাঁ নামে অপর ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। একই সঙ্গে এই দুই আসামিকে ১০ হাজার টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে আরো ১ বছর সশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

এ ছাড়া অন্য একটি ধারায় আদালত এই দুই আসামির প্রত্যেককে সাত বছরের সশ্রম করাদণ্ড ও এক হাজার টাকা অর্থদণ্ড দেয়। অনাদায়ে আরো এক বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন।

সোমবার দুপুরে চাঁদপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ এই রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত মো. লুৎফুর রহমান শরীয়তপুর জেলার ডামুড্যা থানার পূর্ব ডামুড্যা গ্রামের আব্দুর রহমানের ছেলে এবং যাবজ্জীবনপ্রাপ্ত সুজন খাঁ চাঁদপুর শহরের মধ্যম শ্রীরামদী কবরস্থান রোডের নান্নু খাঁর ছেলে।

নিহত ব্যবসায়ী মুকবুল হোসেন শরীয়তপুর জেলার ডামুড্যা থানার বড়ই গাঁও গ্রামের মৃত মিন্নত আলী মালের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ব্যবসায়ী মুকবুল ২০১৩ সালের ২৬ জানুয়ারি শহরের পুরান বাজারে তার নিজ ব্যবসা প্রতিষ্ঠান পলাশ ট্রেডার্সের ব্যবাসয়ীক লেনদেন সম্পন্ন করে রাত ১০টায় গদি ঘরে ঘুমিয়ে থাকেন। রাত আনুমানিক সোয়া ১১টায় উল্লেখিত আসামিরা পার্শ্ববর্তী হাজী এন্টারপ্রাইজের ভেতরে দিয়ে পলাশ ট্রেডার্সে প্রবেশ করেন।

তারা মুকবুলের কাছ থেকে সিন্ধুকের চাবি নিয়ে নগদ টাকা পয়সা নেওয়ার সময় মুকবুল চিৎকার করলে তারা  ছুরি দিয়ে তাকে গলাকেটে হত্যা করে। তার চিৎকারে সড়কে থাকা পুরান বাজার পুলিশ ফাঁড়ির টহলরত পুলিশ ঘটনাস্থলে এসে মুকবুলকে রক্তাক্ত অবস্থায় দেখে এবং রক্তমাখা ছুরি উদ্ধার করে।

এই ঘটনায় নিহত মুকবুলের ভাই আবুল হোসেন বাদী হয়ে ওই রাতেই আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা চাঁদপুর মডেল থানার তৎকালীন সময়ের উপ-পরিদর্শক (এসআই) প্রদ্বীপ কুমার মজুমদার তদন্ত শেষে ২০১৩ সালের ৩১ জানুয়ারি চার্জশিট দাখিল করেন। আদালত দীর্ঘ চার বছর ২৩ জন সাক্ষীর মধ্যে ১৭ জনের সাক্ষগ্রহণ করে মামলার রায় দেন।



রাইজিংবিডি/চাঁদপুর/২৪ জুলাই ২০১৭/জি এম শাহীন/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়