ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

তরুণীকে পুড়িয়ে হত্যা: ৮ জনের যাবজ্জীবন

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩১, ২৪ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তরুণীকে পুড়িয়ে হত্যা: ৮ জনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : জেলার মিরসরাই উপজেলায় জমিসংক্রান্ত বিরোধের জেরে মর্জিনা বেগম নামে এক তরুণীকে পুড়িয়ে হত্যার দায়ে ৮ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন একটি আদালত।

সোমবার বিকেলে চট্টগ্রামের পঞ্চম অতিরিক্ত জেলা ও দায়রা জজ নুরে আলম এই রায় ঘোষণা করেন। আর অপরাধ প্রমাণিত না হওয়ায় শফি মিয়া, সাহাব মিয়া নামের দুই আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়।

যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি আসামিদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্তরা হলেন- আবু তাহের, সোবহান, মোশাররফ হোসেন, নুর হোসেন, মো. সেলিম, রফিক মাস্টার, জাফর আহাম্মদ ও আবদুল জাব্বার। সব আসামি পলাতক রয়েছে।

মামলায় সরকার পক্ষের আইনজীবী ও আদালতের পিপি লোকমান হোসেন চৌধুরী রায় ঘোষণার বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা যায়, ২০০২ সালে চট্টগ্রামের মিরসরাই উপজেলার ইসলামপুর ইউনিয়নের ভবানী গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরে আলী আকবরের ঘরে আগুন ধরিয়ে দেয় প্রতিপক্ষ। এই সময় ঘরে ঘুমন্ত অবস্থায় থাকা আকবরের স্ত্রী নুরজাহান বেগম, মেয়ে মর্জিনা বেগমসহ আরো কয়েকজন ঘরের ভেতর আটকা পড়েন। প্রতিবেশীরা আগুন নিভিয়ে ঘরের ভেতর থেকে দগ্ধদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মর্জিনাকে মৃত ঘোষণা করেন।

এই ঘটনায় ১০ জনের বিরুদ্ধে মিরসরাই থানায় মামলা দায়ের করেন আকবর। মামলা হওয়ার দীর্ঘ ১৫ বছর পর সোমবার এই মামলার রায় ঘোষিত হয়। মামলার আসামিদের মধ্যে তিনজন শুরু থেকেই পলাতক ছিল। বাকি পাঁচজন গ্রেপ্তার হলেও জামিন নিয়ে বের হওয়ার পর পুলিশ তাদের আর গ্রেপ্তার করতে পারেনি।


রাইজিংবিডি/চট্টগ্রাম/২৪ জুলাই ২০১৭/রেজাউল/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়