ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বাগেরহাট শহরে জলাবদ্ধতা, নিন্মাঞ্চল প্লাবিত

আলী আকবর টুটুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৮, ২৪ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাগেরহাট শহরে জলাবদ্ধতা, নিন্মাঞ্চল প্লাবিত

বাগেরহাট প্রতিনিধি : টানা বর্ষণে বাগেরহাট পৌর শহরে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। পৌরসভায় পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা না থাকায় পানি না সরে আটকে থাকছে।

পৌরসভার নিচু এলাকা বাসাবাটি, খারদ্বার, সাহাপাড়া, মেইনরোড, সাধনার মোড়, পুরাতন বাজার, হাড়িখালী ও পোস্ট অফিস এলাকায় পানি জমে আছে। জেলার ফকিরহাট, শরণখোলা, কচুয়া, মোরেলগঞ্জ, মংলা ও রামপাল উপজেলার নিন্মাঞ্চল বৃষ্টির পানিতে প্লাবিত হয়েছে।

বাগেরহাট শহরের বাসিন্দাদের অভিযোগ, পৌরসভার ড্রেনেজ ব্যবস্থা ভালো না থাকায় বৃষ্টি হলেই রাস্তাঘাট পানিতে তলিয়ে যায়। এতে তাদের ভোগান্তিতে পড়তে হয়।

বাগেরহাট পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফারুক তালুকদার বলেন, পৌরসভার বিভিন্ন এলাকার রাস্তাঘাট বৃষ্টির পানিতে তলিয়ে গেছে। তারা পানি নিষ্কাশনের চেষ্টা করছেন।

বাগেরহাট কৃষি সম্প্রসারণ বিভাগের উপপরিচালক আফতাব উদ্দিন বলেন, টানা বর্ষণে জেলার বেশ কিছু নিচু এলাকা প্লাবিত হয়েছে। মাঠে আমন ধানের বীজতলা তলিয়ে গেছে। বৃষ্টি অব্যাহত থাকলে বীজতলা নষ্ট হওয়ার আশঙ্কা রয়েছে।

বাগেরহাট পৌরসভার প্যানেল মেয়র তালুকদার আব্দুল বাকী বলেন, কয়েক দিনের টানা বর্ষণ ও জোয়ারের পানির বৃদ্ধির ফলে পৌরসভার নিচু এলাকায় পানি জমে আছে। শহরে আধুনিক ড্রেনেজ ব্যবস্থার জন্য বরাদ্দ প্রয়োজন। এরপরও পানি নিষ্কাশনের চেষ্টা করছেন।



রাইজিংবিডি/বাগেরহাট/২৪ জুলাই ২০১৭/আলী আকবর টুটুল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়