ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বাগেরহাট জেলা প্রশাসক কার্যালয়ের অর্ধশত কক্ষ ঝুঁকিপূর্ণ

আলী আকবর টুটুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৯, ২৫ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাগেরহাট জেলা প্রশাসক কার্যালয়ের অর্ধশত কক্ষ ঝুঁকিপূর্ণ

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের জেলা প্রশাসকের কার্যালয়ের দুটি ভবনের অর্ধশত কক্ষ ঝুঁকিপূর্ণ হওয়ায় প্রশাসনিক কার্যক্রম মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে।

টানা বর্ষণে ওই ভবনগুলোর ছাদ চুইয়ে বৃষ্টির পানি পড়ে নষ্ট হচ্ছে মূল্যবান আসবাবপত্র, ইলেক্ট্রনিক্স ডিভাইসসহ গুরুত্বপূণ সরঞ্জামাদি। ভবনের ছাদ ও পিলারে দেখা দিয়েছে বড় বড় ফাঁটল।

কয়েকটি কক্ষ অধিক ঝুঁকিপূর্ণ ও অযোগ্য হওয়ায় মালামাল অন্যত্র সরিয়ে নেওয়ার জায়গা না থাকায় পলিথিন দিয়ে ঢেকে রাখা হয়েছে।

অনেক কর্মকর্তা কক্ষে পলিথিন মুড়ি দিয়ে দাপ্তরিক কাজ করছেন। এ অবস্থায় কাঙ্ক্ষিত সেবা থেকে বঞ্চিত হচ্ছে সাধারণ মানুষ। জরুরি ভিত্তিতে ভবনগুলোর সংস্কার করা না হলে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছেন জেলা প্রশাসনের কর্মকর্তারা।

সরেজমিনে গিয়ে দেখ গেছে, অধিকাংশ কক্ষগুলোর ছাদের পলেস্তার খসে পড়ছে এবং ছাদ চুইয়ে পানি পড়ে আসবাবপত্র ভিজে যাচ্ছে। গণপূর্ত বিভাগের পরামর্শে জেলা প্রশাসন অধিক ঝুঁকিপূর্ণ কয়েকটি কক্ষ থেকে মালামাল অন্যত্র সরিয়ে নিচ্ছে।

এই অবস্থায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের কার্যালয় ও আদালত এবং রাজস্ব শাখা, জুডিশিয়াল মুন্সি খানাসহ অধিকাংশ দপ্তরের কর্মকর্তা কর্মচারী অফিস কার্যক্রম পরিচালনা করতে পারছেন না।

বাগেরহাটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মোমিনুর রশিদ বলেন, গত কয়েক দিনের টানা বর্ষণে জেলা প্রশাসকের কার্যালয়ের দুটি দ্বিতল ভবনের ছাদ চুয়ে পানি পড়ছে। বৃষ্টির পানিতে বিভন্ন দপ্তরের মূল্যবান নথিপত্রসহ আসবাব, ইলেক্ট্রনিক্স ডিভাইস নষ্ট হয়ে যাচ্ছে। অনেক কর্মকর্তারা বাধ্য হয়ে পলিথিন মুড়ি দিয়ে কাজ করছেন।

এতে একদিকে যেমন দাপ্তরিক কাজে ব্যাঘাত ঘটছে, একই সঙ্গে সেবা থেকে বঞ্চিত হচ্ছে জনসাধারণ।এ অবস্থায় দ্রুত নতুন ভবন নির্মাণ অথবা ঝুঁকিপূণ ভবন সংস্কারের দাবি জানিয়েছেন তিনি।

গণপূর্ত বিভাগের  উপ-বিভাগীয় প্রকৌশলী মো. শফিকুর রহমান চৌধুরী বলেন, বর্তমানে ভবনটির পরিস্থিতি ভাল না । এই ভবন মেরামত করা যাবে না। পুরো ভবনটি নতুন করে করতে হবে। আমরা একটি প্রকল্প তৈরী করে পাঠিয়েছি।



রাইজিংবিডি/বাগেরহাট/২৫ জুলাই ২০১৭/আলী আকবর টুটুল/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়