ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বরিশালে টানা বৃষ্টিতে দুর্ভোগ

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৯, ২৫ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বরিশালে টানা বৃষ্টিতে দুর্ভোগ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : বরিশালে দুই দিন ধরে টানা বৃষ্টি হচ্ছে। গভীর সমুদ্রে নিন্মচাপ ও মেঘমালার সঞ্চার হওয়ায় ঝড়ো হাওয়ার সঙ্গে ভারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে বরিশাল আবহাওয়া অফিস।

বৃষ্টি আর নদীতে পানি বেড়ে যাওয়ায় জনজীবনে নেমে এসেছে দুর্ভোগ। নগরীর নিম্নাঞ্চলে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

বরিশালে সোমবার সকাল ৯টা থেকে আজ মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত ২৪ ঘণ্টায়  ৬৪ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এর আগে সোমবার বিকেল ৩টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় ৪০ দশমিক ৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করে স্থানীয় আবহাওয়া অফিস।

আবহাওয়া দপ্তরের সিনিয়র পর্যবেক্ষক মো. মিলন হাওলাদার বলেন, মৌসুমী বায়ুর প্রভাবে সৃষ্ট নিম্নচাপ এখন পশ্চিমবঙ্গে অবস্থান করছে। এ জন্য উত্তর বঙ্গোপসাগরে ঝড়ো হাওয়া বয়ে যাচ্ছে। পায়রা, মংলা, চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্র বন্দরকে ৩ নম্বর এবং অভ্যন্তরীণ নদী বন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

বরিশালের অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের উপপরিচালক আজমল হুদা সরকার জানান, বরিশাল নদী বন্দরের জন্য ১ নম্বর সতর্ক সংকেত থাকায় সকল রুটে লঞ্চ চলাচল স্বাভাবিক রয়েছে।

টানা বৃষ্টির কারণে অফিসগামী মানুষ এবং স্কুল-কলেজগামী শিক্ষার্থীরা বিপাকে পড়েন। তারা অনেকে যথাসময়ে অফিস এবং শিক্ষাপ্রতিষ্ঠানে পৌঁছাতে পারেননি। ভোগান্তি পোহাতে হচ্ছে নগরবাসীকে।  


রাইজিংবিডি/বরিশাল/২৫ জুলাই ২০১৭/জে. খান স্বপন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়