ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড  

অলোক সাহা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪০, ২৬ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড  

ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠির নলছিটি উপজেলায় কৃষক মুনছুর আলী খানকে হত্যার দায়ে তিনজনকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত।

আজ বুধবার দুপুরে ঝালকাঠির অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুহাম্মদ বজলুর রহমান এ রায় ঘোষণা করেন। রায়ে দুইজনকে খালাস দেওয়া হয়েছে।  

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- নলছিটি পৌর এলাকার নাঙ্গুলী গ্রামের জামাল খান, খলিলুর রহমান ও সোহরাব হোসেন। রায় ঘোষণার সময় তারা আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে জানা যায়, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ২০০০ সালের ২২ অক্টোবর রাত ২টার দিকে নলছিটি পৌর এলাকার নাঙ্গুলী গ্রামের কৃষক মুনছুর আলী খানের বাড়িতে হামলা চালান প্রতিপক্ষরা। তারা ঘরের ভেতরে প্রবেশ করে মুনছুর আলী খানকে গলাকেটে হত্যা করেন।

এ সময় মুনছুর আলীর ছেলে আবদুল মজিদ খান ও মেয়ে নিলুফা বেগমকে কুপিয়ে হত্যার চেষ্টা করেন। এ ঘটনায় পরের দিন নিহতের ছেলে আবদুল মজিদ খান বাদী হয়ে সাতজনকে আসামি করে নলছিটি থানায় মামলা দায়ের করেন।

মামলাটি পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) তদন্ত করার দায়িত্ব দেয় আদালত। সিআইডির পরিদর্শক আবুল খায়ের মামলাটি তদন্ত করে ২০১৪ সালের ২৪ নভেম্বর আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

২০১৫ সালের ২৫ আগস্ট আদালত পাঁচজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে। দুইজনকে মামলা থেকে অব্যহতি দেওয়া হয়। আদালত ১৫ জনের স্বাক্ষ্য গ্রহণ শেষে রায় ঘোষণা করেছে। রায়ে নাঙ্গুলী গ্রামের রুস্তুম খান ও জাকির হোসেনকে খালাস দেওয়া হয়েছে।  

রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতের আপিল করা হবে বলে জানিয়েছেন আসামি  পক্ষের আইনজীবী রশিদ সিকদার



রাইজিংবিডি/ঝালকাঠি/২৬ জুলাই ২০১৭/অলোক সাহা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়