ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

গোপালগঞ্জে শহীদ মিনার অবমাননা ও ভাঙচুর

বাদল সাহা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৩, ২৬ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গোপালগঞ্জে শহীদ মিনার অবমাননা ও ভাঙচুর

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার কোটালীপাড়া ইউনিয়ন ইনস্টিটিউশনের শহীদ মিনার ভাঙচুর করা হয়েছে। ভাঙচুরের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

সোমবারের কোনো এক সময় কে বা কারা স্কুলের শহীদ মিনারটি ভাঙচুর করেন। এ সময় কেউ একজন ভাঙচুরের ঘটনাটি মোবাইলে ধারণ করে মঙ্গলবার সন্ধ্যায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেন। ভিডিও ফুটেজে দেখা গেছে, দুই যুবক শহীদ মিনারে লাথি মেরে ভাঙচুরের চেষ্টা করছেন। এক পর্যায়ে তারা শহীদ মিনারের কিছু অংশ ভেঙে তা হাতে নিয়ে উল্লাস করেন।

এ ঘটনায় শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকসহ সব মহলে ক্ষোভ বিরাজ করছে। তারা দোষীদের চিহ্নিত করে বিচারের মুখোমুখি করার দাবি জানিয়েছেন।

স্কুলের প্রধান শিক্ষক হিমাংশু কুমার পান্ডে বলেন, শহীদ মিনারের অবমাননা ও আংশিক ভাঙচুর করা হয়েছে। বিষয়টি পুলিশ ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়েছে। পুলিশ ভিডিও ফুটেজ দেখে দোষীদের চিহ্নিত করতে কাজ করছে।

কোটালীপাড়া থানার ওসি মোহাম্মদ কামরুল ফারুক বলেন, ‘শহীদ মিনার অবমাননা ও আংশিক ভাঙচুর করা হয়েছে। ভিডিও চিত্র দেখে দুই যুবককে চিহ্নিত করেছি। তাদের নাম-ঠিকানা আমাদের কাছে আছে। তদন্তের স্বার্থে সেটা প্রকাশ করা যাচ্ছে না। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।’

এ ব্যাপারে মামলা দায়ের করা হবে বলে জানিয়েছেন ওসি মোহাম্মদ কামরুল ফারুক।



রাইজিংবিডি/গোপালগঞ্জ/২৬ জুলাই ২০১৭/বাদল সাহা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়