ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ছেলে দুটি কার?

রফিক সরকার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪০, ২৭ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ছেলে দুটি কার?

কালীগঞ্জ (গাজীপুর) সংবাদদাতা : গাজীপুরের কালীগঞ্জ উপজেলার আড়িখোলা রেলওয়ে স্টেশনে ১০ ও ৮ বছরের দুটি ছেলে কান্নাকাটি করছিল। স্টেশন পার্শ্ববর্তী বাঙ্গাল হাওলা গ্রামের নাজিম উদ্দিনের ছেলে শাহীন (৫০) তাদের নাম-পরিচয় জিজ্ঞেস করতেই কান্না বেড়ে যায়। পরে তাদের কালীগঞ্জ থানা পুলিশের জিম্মায় নিয়ে যান।

বৃহস্পতিবার দুপুরে থানা পুলিশ ছেলে দুটিকে সমাজসেবা অধিদপ্তরের টঙ্গী শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে পাঠিয়েছে।

থানা সূত্রে জানা গেছে, বুধবার বিকেলে ছেলে দুটিকে আড়িখোলা রেলওয়ে স্টেশনের প্লাটকর্মে কাঁদতে দেখে পথচারী শাহীন তাদের থানায় রেখে যান। পরে তিনি বাদী হয়ে থানায় একটি সাধারণ ডায়েরি করেন। 

শিশুদের বরাত দিয়ে কালীগঞ্জ থানার এসআই মনিরুজ্জামান জানান, ছেলে দুটির একজনের নাম মোহাম্মদ আলী। বয়স আনুমানিক আট বছর। তার বাবার নাম সিরাজ উদ্দিন ও মায়ের নাম লিটা বলে জানিয়েছে। গ্রামের বাড়ি কিশোরগঞ্জের নিকলী উপজেলায় বললেও গ্রামের নাম বলতে পারেনি। মোহাম্মদ আলী ঢাকার ফার্মগেট এলাকায় থাকে। আগে বসুন্ধরা সিটির ৪র্থ তলার চারুলতা নামের একটি শাড়ির দোকানে কাজ করলেও এখন কিছু করে না। তার পরনে হাফ প্যান্ট ও খয়েরি-হলুদ রঙের শার্ট রয়েছে।

অন্যজনের নাম শরীফুল ইসলাম। বয়স আনুমানিক ১০ বছর। তার বাবার নাম ওমর ফারুক ও মায়ের নাম শরীফা বলে জানিয়েছে। মা শরীফা জর্দানে থাকেন। গ্রামের বাড়ি নরসিংদী ছাড়া আর কিছুই বলতে পারেনি। শরীফুল ঢাকার তেজগাঁও এলাকার রেমকো মডেল স্কুল এন্ড কলেজে তৃতীয় শ্রেণিতে পড়ে। তার পরনে হালকা খয়েরি হাফ প্যান্ট ও লাল-নীল রঙের টি-শার্ট রয়েছে।

শিশু মোহাম্মদ আলী ও শরীফুল জানিয়েছে, তারা ঘুরতে ঘুরতে তেজগাঁও রেলওয়ে স্টেশনে আসে। এ সময় কমলাপুর থেকে ছেড়ে আসা চট্টগ্রাম অভিমুখী একটি ট্রেনে উঠে পথে আড়িখোলা রেলওয়ে স্টেশনে নামে।

কালীগঞ্জ থানার ওসি (তদন্ত) মো. তরিকুল ইসলাম জানান, ছেলে দুটির আত্মীয়-স্বজনকে সমাজসেবা অধিপ্তরের টঙ্গী শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের উপ-প্রকল্প পরিচালক সৈয়দা হাসিনা আক্তারের সঙ্গে যোগাযোগ করে তাদের নিয়ে যাওয়ার অনুরোধ করা হচ্ছে।



রাইজিংবিডি/কালীগঞ্জ/২৭ জুলাই ২০১৭/রফিক সরকার/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়