ঢাকা, বৃহস্পতিবার, ২৯ অগ্রহায়ণ ১৪২৪, ১৪ ডিসেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

সেতুর সংস্কার : যান চলাচল বন্ধ থাকবে ১৪ ঘণ্টা

একে আজাদ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৮-১২ ৮:৪১:২৪ পিএম     ||     আপডেট: ২০১৭-০৮-১৩ ৯:৫১:৫৩ এএম

বগুড়া প্রতিনিধি : জেলার শিবগঞ্জের ঢাকা-রংপুর মহাসড়কের করতোয়া নদীর ওপর নির্মিত সেতুর ফাটল সংস্কার চলাকালীন ১৪ ঘণ্টা সব ধরনের যান চলাচল বন্ধের সিদ্ধান্ত নিয়েছে বগুড়া সড়ক ও জনপদ (সওজ) বিভাগ।

শনিবার বিকেলে বগুড়া সওজ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুজ্জামন রাইজিংবিডিকে এই তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, আজ রাত ৮ টা থেকে আগামীকাল রোববার সকাল ১০ টা পর্যন্ত সেতুর ওপর দিয়ে সব ধরনের যান চলাচল বন্ধ থাকবে। সংস্কার কাজে সসম্যা হওয়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।



তিনি আরো জানান, পরিস্থিতি মোকাবিলায় বাস ও হালকা যানবাহনগুলো একটা একটা করে পার করে দেওয়া হচ্ছে। ভারি যান ও মালবাহী ট্রাক বিকল্প পথ হিসেবে মহাস্থান-শিবগঞ্জ সড়কটি ব্যবহার করছে।

সেতুর মাঝ বরাবর নিচে গার্ডার দেবে গিয়ে বিমে ফাটল ধরেছে। পাশাপাশি চারটি পাটাতনের মধ্যে মাঝেরটি দেবে যাওয়ায়  ফাটল দেখা দিয়েছে। এতে চরম ঝুঁকিপূর্ণ হয়ে দাঁড়িয়ে রয়েছে সেতুটি।

প্রসঙ্গত, গত বুধবার ঢাকা-রংপুর মহাসড়কে মহাস্থানের হাতিবান্ধা নামক স্থানে অবস্থিত এই সেতুতে ফাটল দেখা দেয়। এরপর থেকে সারাদেশের সঙ্গে উত্তরাঞ্চলের নয় জেলার যোগাযোগ ব্যবস্থা মারাত্মকভাবে বিঘ্নিত হচ্ছে। বাস ও হালকা যান ধীরগতিতে সেতু পার হলেও ভারি যান চলাচল বন্ধ হয়ে পড়ে। মহাস্থান-শিবগঞ্জ সড়ক হয়ে প্রায় ১০ কিলোমিটারের মত পথ ঘুরে এসব যানবাহনকে যাতায়াত করতে হচ্ছে।




রাইজিংবিডি/বগুড়া/১২ আগস্ট ২০১৭/একে আজাদ/রুহুল

Walton
 
   
Marcel