ঢাকা, শনিবার, ৫ কার্তিক ১৪২৪, ২১ অক্টোবর ২০১৭
Risingbd
সর্বশেষ:

বন্যায় বুড়িমারী-লালমনিরহাট ট্রেন যোগাযোগ বন্ধ

মোয়াজ্জেম হোসেন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৮-১৩ ৩:২৭:১৩ পিএম     ||     আপডেট: ২০১৭-০৮-১৩ ৫:০৪:১৯ পিএম

লালমনিরহাট প্রতিনিধি : তিস্তা ও ধরলার পানিতে বুড়িমারী স্থলবন্দর-লালমনিরহাট রেলওয়ে সড়ক তিনটি স্থানে ভেঙে যাওয়ায় এই রুটে আজ রোববার সকাল থেকে সকল ট্রেন চলাচল বন্ধ রয়েছে। অন্যদিকে বুড়িমারী স্থলবন্দরে আটকা পড়েছে একটি লোকাল ট্রেন ।

বুড়িমারী রেলওয়ে স্টেশন মাস্টার আব্দুল মোত্তালেব জানিয়েছেন, এই পরিস্থিতির কারণে অন্য সকল ট্রেনের সিডিউলও বাতিল করা হয়েছে ।

শনিবার রাতে বুড়িমারী-পাটগ্রাম রেলওয়ে লাইনের পাটগ্রাম ব্র্যাক অফিস এলাকায় ধরলার পানির ধাক্কায়  রেলব্রিজ সংলগ্ন রেলওয়ে লাইন সড়ক, তিস্তার পানির ধাক্কায় হাতীবান্ধা আলিমুদ্দিন ডিগ্রি কলেজ সংলগ্ন রেলওয়ে লাইন সড়ক ভেঙে গেছে। এছাড়া এই রুটের পারুলিয়া-ভোটমারী রেলওয়ে লাইনের মাঝামাঝি স্থানের রেলওয়ে লাইন সড়কও ভেঙে গেছে তিস্তার পানির ধাক্কায় । ফলে এই রেলওয়ে রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

এই রেলওয়ে রুট সংস্কার না করা পর্যন্ত ট্রেন পরিচালনা করা সম্ভব নয় বলে জানিয়েছেন লালমনিরহাট রেলওয়ে বিভাগীয় সদর দপ্তরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা নাজমুল ইসলাম।

নাজমুল ইসলাম বলেন, ‘বন্যায় লালমনিরহাট-বুড়িমারী স্থলবন্দর রেলওয়ে রুটের ৭৮ কিলোমিটার এলাকার মধ্যে তিনটি স্থানে ভেঙে গেছে। একটি লোকাল ট্রেন বুড়িমারী স্থলবন্দরে আটক পড়ে আছে। অন্যসব ট্রেনের সিডিউল বাতিল করা হয়েছে। পানি নেমে যাওয়ার পর এ রুটের ভাঙাস্থান গুলো সংস্কার করে আবার ট্রেন সার্ভিস চালু করা হবে।’

তবে কবে নাগাদ ট্রেন সার্ভিস চালু করা সম্ভব হবে, তিনি নিশ্চিত করে কিছু বলতে পারেননি।



রাইজিংবিডি/লালমনিরহাট/১৩ আগস্ট ২০১৭/মোয়াজ্জেম হোসেন/টিপু

Walton
 
   
Marcel