ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

হত্যার দায়ে ১০ আসামির কারাদণ্ড

ইকবাল হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩০, ১৬ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হত্যার দায়ে ১০ আসামির কারাদণ্ড

নেত্রকোনা প্রতিনিধি : নেত্রকোনার কেন্দুয়া উপজেলার আশুজিয়া ইউনিয়নের ভুগিয়া গ্রামের নুরুল ইসলামকে হত্যার দায়ে ১০ আসামির প্রত্যেককে ১০ বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

একইসঙ্গে সবাইকে তিন লাখ টাকা জরিমানা, অনাদায়ে প্রত্যেককে আরো ছয় মাস করে কারা ভোগ করতে হবে।

আজ বুধবার দুপুরে নেত্রকোনা জেলা ও দায়রা জজ কে এম রাশেদুজ্জামান রাজা আসামিদের উপস্থিতিতে এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- একই গ্রামের কাসেম, মুখলেস, শহীদ, মামুন, সাইকুল, লতিফ, সোহাগ, শিউলী, তানিয়া ও মুক্তা।

আদালত সূত্রে জানা গেছে, কেন্দুয়া উপজেলার ভুগিয়া গ্রামের নুরুল ইসলামের সঙ্গে দীর্ঘ দিন ধরে একই গ্রামের কাসেম, মুখলেসদের জমি সংক্রান্ত বিরোধ চলছিল। এরই জের ধরে গত ২০১১ সালের ২ ফেব্রুয়ারি আসামিরা নুরুল ইসলামকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করেন। এ ঘটনায় ওই বছরের ১৮ ফেব্রুয়ারি নিহতের বড় ভাই রফিকুল ইসলাম ১৫ জনকে আসামি করে কেন্দুয়া থানায় হত্যা মামলা দায়ের করেন।

পুলিশ একই বছরের ২৪ এপ্রিল আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। মামলা চলাকালীন এক আসামির মৃত্যু হওয়ায় তাকে মামলার দায় থেকে বাদ এবং অন্য তিন আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস প্রদান করা হয়েছে।

সরকার পক্ষে মামলা পরিচালনা করেন পিপি অ্যাডভোকেট জি এম খান পাঠান বিমল এবং আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট সঞ্জিব কুমার পন্ডিত।



রাইজিংবিডি/নেত্রকোনা/১৬ আগস্ট ২০১৭/ইকবাল হাসান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়