ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সেই মা এখন হাসপাতালের ভিআইপি!

তানভীর হাসান তানু || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪৮, ১৯ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সেই মা এখন হাসপাতালের ভিআইপি!

ঠাকুরগাঁও প্রতিনিধি : ছেলে ও ছেলে বউয়ের নির্যাতনের শিকার হওয়া মা তসলিমা বেওয়া (৯৮)এখন ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের ভিআইপি রোগীতে পরিনত হয়েছেন।

গত ১৬ আগস্ট এই হাসপাতালে ঠাঁই হয়েছে তার। এখন হাসপাতালের ৩নং ভিআইপি কেবিনে অবস্থান করছেন তিনি।চিকিৎসাসহ প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহন করছেন জেলা প্রশাসক ও সিভিল সার্জন। প্রতিনিয়ত বৃদ্ধা মায়ের তদারকি করছেন কর্তব্যরত ডাক্তার ও নার্সরা।

প্রতিদিনই বৃদ্ধা তসলিমা বেওয়াকে দেখতে হাসপাতালে ভিড় করছেন অনেকেই। হাসপাতালে ভর্তি থাকা  রোগীদের স্বজনরা বলছেন, বৃদ্ধার প্রতি হাসপাতাল কর্তৃপক্ষের তদারকি ও সাধারণ মানুষের ভালবাসা দেখে খুবই ভাল লাগছে । ঘটনাটি ছড়িয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও। অনেকেই ফেসবুকে ওই বৃদ্ধা মায়ের দ্রুত সুস্থতার জন্য দোয়া চেয়েছেন।

ফেসবুকে দবিরুল মির্জা নামে একজন লিখেছেন, ‘মা তুমি আজ আদর্শ মায়ের মর্যাদার আসনে বসলে । তোমাকে এক ছেলে মেরে তাড়িয়ে দিয়েছে তাতে দুঃখ পেওনা মা। এখন তোমার অগণিত সন্তান মমতা মাখানো মা বলে ডেকে তাদের অন্তরে স্থান দিয়েছে তোমাকে।’

 


সিভিল সার্জন ডা: আবু মো: খায়রুল কবির জানান, বৃদ্ধা মায়ের চিকিৎসার কোন অবহেলা যাতে না হয় সেজন্য কত্যর্বরত ডাক্তার ও নার্সদের নিদের্শ দেওয়া হয়েছে। হাসপাতাল থেকে ওষুধ, খাবারের ব্যবস্থা করা হচ্ছে। গত দু’দিনের থেকে বৃদ্ধা মায়ের চোখের সমস্যা কিছুটা উন্নতি লক্ষ্য করা যাচ্ছে।

ঠাকুরগাঁও জেলা প্রশাসক আব্দুল আওয়াল জানান, আমাদের মূল্যবোধ গুলো যেন নষ্ট না হয়ে যায়, মায়ের উপর একজন সন্তান হাত তুলছে এটা খুবই ভীতিকর একটা সংবাদ।

প্রসঙ্গত, গত ১৫ আগস্ট দুপুরে ছেলের বউয়ের কাছে ভাত চেয়েছিলেন ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার ডাঙ্গীপাড়া গ্রামের এই তসলিমা বেওয়া। এ কথা ছেলে দবির উদ্দিন জানতে পেরে লাঠি দিয়ে মাকে মারধর করেন। লাঠির আঘাতে তসলিমার বাম চোখ থেঁতলে যায়। পরদিন সকালে জেলা প্রশাসক আব্দুল আওয়াল ওই বৃদ্ধা মাকে উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করেন।

মাকে নির্যাতনের অভিযোগে ছেলে দবির উদ্দিনকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার রাতে উপজেলার ডাঙ্গীপাড়া গ্রামের নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।

 

 

রাইজিংবিডি/ঠাকুরগাঁও/১৯ আগস্ট ২০১৭/তানভীর হাসান তানু/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়