ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘এলিভেটর সার্ভিস উইক’ সোমবার শুরু

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৪, ২০ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘এলিভেটর সার্ভিস উইক’ সোমবার শুরু

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : বন্দরনগরী চট্টগ্রামে আবাসিক ও বাণিজ্যিক স্থাপনায় লিফট ব্যবহারে সচেতনতা এবং ঝুঁকিমুক্ত লিফট ব্যবহার নিশ্চিত করতে আগামীকাল সোমবার থেকে শুরু হচ্ছে এলিভেটর সার্ভিস উইক।

চট্টগ্রামের বৃহত্তম লিফট বিপণন ও সেবাদানকারী প্রতিষ্ঠান প্যারাগন টেকনোলজি এন্ড সার্ভিসের উদ্যোগে ২১ আগস্ট থেকে ২৭ আগস্ট পর্যন্ত বিনামূল্যে লিফটের নিরাপত্তায় ডায়াগনসিস সেবা দেওয়া হবে।

আজ রোববার দুপুরে নগরীর জামাল সড়কে প্যারাগন টেকনোলজির প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এলিভেটর সার্ভিস উইকের বিস্তারিত তথ্য তুলে ধরা হয়। এই সেবা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম। উপস্থিত থাকবেন সিপিডিএল’র চেয়ারম্যান আবুল হোসেন চৌধুরী।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন প্যারাগন টেকনোলজি এন্ড সার্ভিসের জেনারেল ম্যানেজার ইফতেখার উদ্দিন চৌধুরী। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ম্যানেজিং ডিরেক্টর প্রকৌশলী ইফতেখার হোসেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, লিফটের ব্যবহার এবং স্থাপন পরবর্তী সেবা দিতে গিয়ে দেখা যায়, লিফট ব্যবহারে স্থাপনা মালিক ও ব্যবহারকারীরা সেভাবে সচেতন নয়। এর ফলে লিফটে বিভিন্ন সময় দুর্ঘটনা ঘটে থাকে। একটি লিফট নানা রকমের ইলেক্ট্রোমেকানিক্যাল যন্ত্রাংশের যৌগিক ইন্সটলেশন। ফলে এর যথার্থ ও নিয়মিত মেইনটেনেন্স গুরুত্বপূর্ণ বিষয়। যার অভাবে প্রাণহানিকর দুর্ঘটনাও ঘটতে পারে। তাই লিফট ব্যবহারে লিফটের ব্যবহারকারী ও স্থাপনকারী ভবন মালিকদের মধ্যে সচেতনতা তৈরি এবং দক্ষ প্রকৌশলীর মাধ্যমে যে কোনো ধরনের সমস্য চিহ্নিত করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে লিখিতভাবে বিনামূল্যে ডায়াগনসিস সেবা দেওয়ার লক্ষ্যে এই এলিভেটর সার্ভিস উইকের উদ্যোগ নেওয়া হয়েছে।

২১ আগস্ট থেকে সিপিডিএল অফিসে বা www.paragontech.com.bd ওয়েব সাইটের মাধ্যমে রেজিস্ট্রেশন করে লিফট মালিকরা বিনামূল্যে সেবা নিতে পারবেন।



রাইজিংবিডি/চট্টগ্রাম/২০ আগস্ট ২০১৭/রেজাউল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়