ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

গাইবান্ধায় সড়ক ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন

মোমেনুর রশিদ সাগর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৪, ২০ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গাইবান্ধায় সড়ক ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন

গাইবান্ধা প্রতিনিধি : জেলার সুন্দরগঞ্জ উপজেলায় পানির প্রবল চাপে সড়ক ভেঙে বামনডাঙ্গা-নলডাঙ্গা সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। প্লাবিত হয়েছে বিস্তীর্ণ এলাকা। এ ছাড়া মারাত্মক ঝুঁকিতে রয়েছে বামনডাঙ্গা রেললাইন-রেল ব্রিজ।

রোববার দুপুরে স্থানীয় সুইচ গেট সংলগ্ন এলাকায় উপজেলার বামনডাঙ্গা-নলডাঙ্গা পাকা সড়কে এ ভাঙন দেখা দেয়।

স্থানীয়রা জানায়, দুপুরে পানির প্রবল চাপে বামনডাঙ্গা-নলডাঙ্গা সড়কে ধস নামে। সড়কটি ভাঙায় উপজেলা সদরের সঙ্গে অন্তত ২৫ গ্রামের মানুষ যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এতে একের পর এক গ্রাম প্লাবিত হচ্ছে। ভাঙন ঠেকানো না গেলে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হবে। 

এদিকে মারাত্মক ঝুঁকিতে বামনডাঙ্গা রেলওয়ে স্টেশনটি। পানির চাপে যেকোনো মুহূর্তে বামনডাঙ্গা-নলডাঙ্গা রেললাইনটি ভেসে যেতে পারে।



সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস. এম গোলাম কিবরিয়া জানান, পানির চাপে সড়কের বেশকিছু অংশ ভেঙে গেছে। ভাঙন ঠেকাতে কাজ চলছে।

জেলার সকল নদ-নদীর পানি কমতে থাকলেও সার্বিক বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে।

গাইবান্ধা জেলা প্রশাসন সূত্র মতে, জেলার সুন্দরগঞ্জ, সাঘাটা, ফুলছড়ি, গোবিন্দগঞ্জ, পলাশবাড়ি, সাদুল্যাপুর ও গাইবান্ধা সদরের ৫৫টি ইউনিয়নের ৩৭৪ গ্রামের চার লক্ষাধিক মানুষ বর্তমানে পানিবন্দি অবস্থায় রয়েছেন। পানি কমতে থাকলেও তারা এখনো বাড়ি ফিরে যেতে পারছেন না। বিভিন্ন বাঁধ ও উঁচুস্থান এবং আশ্রয়কেন্দ্রগুলোতে গাদাগাদি করে দিন পার করছেন তারা ।



রাইজিংবিডি/ গাইবান্ধা/২০ আগস্ট ২০১৭ / মোমেনুর রশিদ সাগর/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়