ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

গ্রেনেড হামলা: মর্গে মিলেছিল মামুন মৃধার দেহ

বিলাস দাস || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৫৮, ২১ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গ্রেনেড হামলা: মর্গে মিলেছিল মামুন মৃধার দেহ

বিলাস দাস, পটুয়াখালী : ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু অ্যাভিনিউতে ভয়াবহ গ্রেনেড হামলায় যারা প্রাণ হারিয়েছেন, তাদের একজন কবি নজরুল কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী মামুন মৃধা।

মামুন পটুয়াখালীর জেলার দশমিনা উপজেলার আলীপুরা গ্রামের দারিদ্র মোতালেব মৃধার একমাত্র পুত্র । দীর্ঘ ১৩ বছরেও মামুন হত্যার বিচার পায়নি পরিবারটি। একমাত্র পুত্রকে হারিয়ে পরিবারটি এখনও নির্বাক।

২০০৩ সালে দশমিনা উপজেলার বিবি রায় মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসিতে এ গ্রেড পেয়ে রাজধানীর কবি কাজী নজরুল ইসলাম কলেজে ভর্তি হন মামুন। বৃদ্ধ বাবার সাথে থেকেই লেখাপড়া করতেন মামুন। ঘটনার দিন আওয়ামীলীগের জনসভায় শেখ হাসিনার ভাষণ শুনতে বাসা থেকে বের হন মামুন। এর পর আর মামুনের কণ্ঠে বাবা ডাক শোনা হয়নি পিতা মোতালেব মৃধার। গ্রেনেড হামলার খবর শুনে বাবা মোতালেব মৃধা বাসায় ফিরে ছেলেকে খোঁজেন। কিন্তু কোন খোঁজ মেলেনি। ঘটনাস্থলে ছুটে যান বাবা। ওই রাতেই ঢাকার আত্মীয়-স্বজনদের বাসায় খোঁজ নেন। পরে রাত ১০টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে মামুনের নিথর দেহ’র সন্ধান পান। কান্নায় ভেঙ্গে পরেন বৃদ্ধ বাবা। মামুনের লাশ নিয়ে আশা হয় তাদের গ্রামের বাড়িতে। বাড়ির সামনেই চির শায়িত করা হয় মামুনকে। 

কথা হয় মামুনের পরিবারের সাথে, মামুনের মা মোর্শেদা বেগম কান্নায় ভেঙে পড়েন।মামুনের মা বলেন, ‘আমি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দীর্ঘ আয়ু কামনা করি। আমার একটাই চাওয়া, মৃত্যুর আগে  মামুন হত্যার আসামীদের বিচার যেন দেখে যেতে পারি।’

তিনি জানান, তার মেয়ে রুনা এইচএসসি পাশ করে ঘরে বসে আছে  এবং ছোট মেয়ে রুবিনা আক্তার দশমিনা আব্দুর রশিদ তালুকদার সরকারি ডিগ্রি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী।

তার দাবি, যেভাবে হোক তার দুই মেয়ের যেন চাকরির ব্যবস্থা করে দেন বর্তমান সরকারের প্রধানমন্ত্রী।

নিহত মামুনের বৃদ্ধ পিতা মোতালেব মৃধা বলেন, ‘২১ আগস্ট এলেই অনেক মানুষ বাড়িতে এসে ভিড় জমান।  এসব মানুষ  আমাকে ছেলে হারানোর কষ্টটা মনে করিয়ে দেয়। অনেক সাংবাদিকরা আসেন। আমাগো ছবি তোলেন। কিন্তু যে না খাইয়া আছি এ খবর কেউ রাহেনা।’



রাইজিংবিডি/পটুয়াখালী/২১ আগস্ট ২০১৭/বিলাস দাস/শাহ মতিন টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়