ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ক্লিনিকে প্রসুতির মৃত্যু, মহাসড়ক অবরোধ

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৭, ২১ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ক্লিনিকে প্রসুতির মৃত্যু, মহাসড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক, রংপুর : প্রসুতির মৃত্যুকে কেন্দ্র করে দিনাজপুরে ২ ঘণ্টা মহাসড়ক অবরোধ করেছে বিক্ষুব্ধ জনতা। আটক করা হয়েছে ক্লিনিকের তিন কর্মীকে।

দিনাজপুরের বীরগঞ্জ থানার ওসি (তদন্ত) মো. মোহছে উল গণি জানান, বীরগঞ্জ পৌর এলাকার সিটি নার্সিং হোম এন্ড ডায়াগনস্টিক সেন্টারে রোববার বিকেলে ভোগনগর ইউনিয়নের ভোলানাথপুর গ্রামের সিদ্দিক হোসেনের স্ত্রী নুরেজা বেগমকে স্বাস্থ্য পরীক্ষার জন্য নিয়ে আসা হয়। ডাক্তার পরিচয় দিয়ে  ক্লিনিকের মালিকের স্ত্রী ফাইমা আক্তার রোগীকে সিজার করতে পরামর্শ দেওয়ায় রাতে সিজার করা হয়। অপারেশনের পর প্রসুতি নুরেজার অবস্থার অবনতি হলে সোমবার ভোরে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৃত নুরেজার স্বামী সোমবার সকালে স্ত্রীর লাশ নিয়ে ওই ক্লিনিকে যাওয়ার পর বিক্ষুব্ধ এলাকাবাসী ভুল চিকিৎসায় প্রসুতি হত্যার বিচার চেয়ে দুপুর ১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত দিনাজপুর-পঞ্চগড় মহাসড়ক অবরোধ করেন।

সড়ক অবরোধের খবর পেয়ে বীরগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে এসে উত্তেজিত জনতাকে শান্ত করার চেষ্টা করেন। ইউএনও মো. আলম হোসেন যথাযথ ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে এলাকাবাসী অবরোধ তুলে নেন।

ওসি (তদন্ত) জানান, ক্লিনিকের মালিক নূর আলম বাবুর স্ত্রী ফাইমা আক্তার এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে কর্মরত নার্স। তিনি ডাক্তার পরিচয় দিয়ে নুরেজার অপারেশন করেন বলে ক্লিনিকের ম্যানেজার আব্দুস সালাম পুলিশের কাছে স্বীকার করেছেন। পুলিশ ক্লিনিকের তিনকর্মীকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসে। ভুল চিকিৎসায় মারা যাওয়া নুরেজার স্বামী সিদ্দিক হোসেন তার স্ত্রী হত্যার বিচার চেয়ে থানায় মামলা দায়ের করবেন বলে ওসি জানিয়েছেন।



রাইজিংবিডি/রংপুর/২১ আগস্ট ২০১৭/নজরুল মৃধা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়