ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

হত্যার দায়ে ৮ জনের মৃত্যুদণ্ড, ১১ জনের যাবজ্জীবন

মামুন চৌধুরী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২১, ২৩ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হত্যার দায়ে ৮ জনের মৃত্যুদণ্ড, ১১ জনের যাবজ্জীবন

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের মাধবপুর উপজেলার মনতলা গ্রামের দেওয়ান মহসিন টিপুকে হত্যার দায়ে আটজনের ফাঁসির আদেশ এবং ১১ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

আজ বুধবার বিকেলে হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাফরোজ পারভীন এ রায় দেন। একই সঙ্গে অপরাধ প্রমাণিত না হওয়ায় তিন আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

ফাঁসির আদেশপ্রাপ্ত আসামিরা হলেন- সুধাংশু সূত্রধর, সুভাষ সূত্রধর, এরশাদ আলী, আব্দুল মালেক ওরফে মালু, আতাউর রহমান, আবুল কাশেম, আবু লাল ও মোশারফ হোসেন। এর মাঝে সুধাংশু সূত্রধর, সুভাষ সূত্রধর ও আব্দুল মালেক ওরফে মালু রায় ঘোষণাকালে আদালতে উপস্থিত ছিলেন।

যাবজ্জীবন কারাদণ্ডের আদেশপ্রাপ্তরা হলেন- হরমুজ আলী, মোস্তাক আহমেদ, জানু মিয়া, শানু মিয়া, জাবেদ মিয়া, জহির মিয়া, বকুল মিয়া, আমির আলী, দুলাল মিয়া, সায়েদ মিয়া ও কামাল মিয়া। এর মধ্যে সায়েদ মিয়া রায় ঘোষণাকালে আদালতে উপস্থিত ছিলেন।  

অভিযোগ প্রমাণিত না হওয়ায় শাহ আব্দুল গনি, আবু মিয়া ও আব্দুল মজিদকে বেকসুর খালাস দেওয়া হয়েছে। রায় ঘোষণাকালে শাহ নুরুল গনি আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে জানা যায়, জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে ২০১১ সালের ৭ জানুয়ারি মহসিন মাস্টারের ছেলে দেওয়ান মহসিন টিপুকে তার ঘরে ঢুকে কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষের লোকজন। দুইদিন পর ৯ জানুয়ারি টিপুর স্ত্রী হাসিনা আক্তার বেবী মাধবপুর থানায় হত্যা মামলা দায়ের করেন। ২০১৩ সালের ৩ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পরিদর্শক কামরুজ্জামান ২২ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পিপি ও জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট লুৎফুর রহমান তালুকদার।



রাইজিংবিডি/হবিগঞ্জ/২৩ আগস্ট ২০১৭/মো. মামুন চৌধুরী/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়