ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

রাজশাহীতে ব্যাংক কর্মকর্তা গ্রেপ্তার, আরেকজন লাপাত্তা

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৮, ২৪ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজশাহীতে ব্যাংক কর্মকর্তা গ্রেপ্তার, আরেকজন লাপাত্তা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : রাজশাহীতে সোনালী ব্যাংকের এক কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গ্রেপ্তারকৃত ব্যাংক কর্মকর্তা হলেন হাসান মোহাম্মদ খালেদুল হক (৩৫)।

বৃহস্পতিবার দুপুরে রাজশাহী মহানগরীর ভেড়িপাড়া মোড় থেকে দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের কর্মকর্তারা তাকে গ্রেপ্তার করেন।

সোনালী ব্যাংকের জ্যেষ্ঠ কর্মকর্তা খালেদুল হকের বিরুদ্ধে অভিযোগ, জেলার তানোর উপজেলা শাখা কার্যালয়ে কর্মরত থাকাকালে তিনি ব্যাংকের ওই শাখার আইটি কর্মকর্তা নাজির হোসেনের সঙ্গে যোগসাজশ করে সরকারি ১৮ লাখ ৯০ হাজার টাকা লোপাট করেছেন।

এ অভিযোগে বুধবার সকালে খালেদুল হক ও নাজির হোসেনের বিরুদ্ধে তানোর থানায় আলাদা দুটি মামলা করেন দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক আরিফ হোসেন। দুটি মামলায় খালেদুল ও নাজিরকে আলাদা আলাদাভাবে আসামি করা হয়েছে।

দুদক কর্মকর্তা আরিফ হোসেন জানান, ২০১৪ সালের ৯ এপ্রিল থেকে ২০১৫ সালের ২০ জানুয়ারি পর্যন্ত খালেদুল ও নাজির সরকারি একটি ব্যাংক হিসাব থেকে অন্য একটি ব্যাংকের হিসাবে ১৮ লাখ ৯০ হাজার টাকা স্থানান্তর করেন। এরপর সে টাকা তারা তুলে নিয়ে আত্মসাৎ করেন।

এ অভিযোগে সোনালী ব্যাংক কর্তৃপক্ষ খালেদুল হককে শাস্তিমূলক বদলি হিসেবে রাজশাহী প্রধান কার্যালয়ে সংযুক্ত করেছিল। এ ছাড়া শুধু নাজির হোসেনের বিরুদ্ধে এক কোটি ১৮ লাখ টাকা আত্মসাতের আরো একটি অভিযোগ আছে। এ ঘটনাতেও দুদক একটি মামলা করেছিল।

এ মামলার তদন্ত শেষে দুদক কর্মকর্তা আরিফ হোসেন তার বিরুদ্ধে ২০১৫ সালে আদালতে অভিযোগপত্র দাখিল করেছেন। এরপর ব্যাংক কর্তৃপক্ষ তাকে বরখাস্ত করেছে। ২০১৫ সাল থেকেই নাজির হোসেন লাপাত্তা। তবে তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানান দুদক কর্মকর্তা আরিফ হোসেন।

বৃহস্পতিবার নতুন করে দায়ের করা মামলা দুটির তদন্ত কর্মকর্তা দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আলমগীর হোসেন জানান, ব্যাংক কর্মকর্তা খালেদুল হককে গ্রেপ্তারের পর নগরীর রাজপাড়া থানায় হস্তান্তর করা হয়েছে। পুলিশ তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠাবে।

তিনি জানান, গ্রেপ্তারকৃত ব্যাংক কর্মকর্তা খালেদুল হকের বাড়ি জেলার পবা উপজেলার ললিতাহার গ্রামে। তার বাবার নাম একরামুল হক। আর পলাতক নাজির হোসেন রাজশাহী মহানগরীর বহরমপুর ব্যাংক কলোনি এলাকার গোলাম মোস্তফার ছেলে।



রাইজিংবিডি/রাজশাহী/২৪ আগস্ট ২০১৭/তানজিমুল হক/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়