ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

চট্টগ্রামকে ৩৮৪ রানের টার্গেট দিল ঢাকা মেট্রো

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫০, ১৭ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চট্টগ্রামকে ৩৮৪ রানের টার্গেট দিল ঢাকা মেট্রো

ঢাকা মেট্রো ও চট্টগ্রাম বিভাগের ম্যাচের একটি দৃশ্য (ছবি : রেজাউল করিম)

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন আইওটি স্মার্ট ফ্রিজ জাতীয় ক্রিকেট লিগে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চালকের আসনে ঢাকা মেট্রো। মোহাম্মদ আশরাফুলের সেঞ্চুরিতে ভর করে প্রথম ইনিংসে ৩৪৪ রান সংগ্রহের পর স্বাগতিক চট্টগ্রামকে তারা অলআউট করেছে মাত্র ১৩০ রানে। ২১৪ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৬৯ রান সংগ্রহ করে ইনিংস ছেড়ে দিয়েছে ঢাকা মেট্রো। তাতে চট্টগ্রামের সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়িয়েছে ৩৮৪ রান! 

এই রান তাড়া করতে নেমে বৃষ্টি বিঘ্নিত তৃতীয় দিনে ৩.৪ ওভার ব্যাট করে কোনো উইকেট না হারিয়ে ১১ রান তুলে দিন শেষ করেছে চট্টগ্রাম বিভাগ। ঢাকা মেট্রোর চেয়ে এখনো তারা ৩৭২ রানে পিছিয়ে রয়েছে। ক্রিজে আছেন পিনাক ঘোষ (৮) ও মাহবুবুল করিম (৩)। তারা দুজন চতুর্থ ও শেষ দিনে ব্যাট করতে নামবেন। 



তার আগে ২ উইকেট হারিয়ে ১২ রান সংগ্রহ করে দ্বিতীয় দিন শেষ করা ঢাকা মেট্রো আজ সকালে আবার ব্যাট করতে নামে। কিন্তু কয়েক দফা বৃষ্টির বাগড়ায় দিনের শেষ সেশনে এসে ৬ উইকেট হারিয়ে ১৬৯ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করে। দ্বিতীয় ইনিংসে ঢাকা মেট্রোর হয়ে সর্বোচ্চ ৭৪ রান করেছেন অধিনায়ক মার্শাল আইয়্যুব। ১১১ বলে ৮টি চারের সাহায্যে এই রান করেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৫৭ রান করেছেন আসিফ আহমেদ। ১১৯ বলে ৪টি চারে এই রান করেন তিনি। 




এ ছাড়া উইকেটরক্ষক ব্যাটসম্যান যাবিত হোসেন ও শরীফুল্লাহ ১৩টি করে রান করেন। তাতে দুই ইনিংস মিলিয়ে ঢাকা মেট্রোর লিড হয়েছে ৩৮৩ রানের। জিততে চতুর্থ দিনে চট্টগ্রামকে করতে হবে ৩৮৪ রান। প্রথম ইনিংসে ১৩০ রানে অলআউট হওয়া চট্টগ্রাম এই ইনিংসে কতদূর যেতে পারে সেটাই দেখার বিষয়। 

ঢাকা মেট্রোর দ্বিতীয় ইনিংসে যে ৬টি উইকেটের পতন ঘটেছে বল হাতে চট্টগ্রামের মেহেদী হাসান রানা তার ৩টি নিয়েছেন। ২টি উইকেট নিয়েছেন বেলাল হোসেন।



সংক্ষিপ্ত স্কোর :
ঢাকা মেট্রো : ৩৪৪/১০ ও ১৬৯/৬ ডিক্লে.
চট্টগ্রাম বিভাগ : ১৩০/১০ ও ১১/০।



রাইজিংবিডি/ঢাকা/১৭ সেপ্টেম্বর ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়