ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

চাক্তাইয়ে চালের আড়তে অভিযানকালে ম্যাজিস্ট্রেট অবরুদ্ধ

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৩, ১৯ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চাক্তাইয়ে চালের আড়তে অভিযানকালে ম্যাজিস্ট্রেট অবরুদ্ধ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রামে বৃহত্তর চালের আড়ত চাক্তাইয়ে চাল মজুতদারির বিরুদ্ধে অভিযান চালানোর সময় ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেটকে অবরুদ্ধ করে রাখে ব্যবসায়ীরা। পরে অতিরিক্ত পুলিশ ও র‌্যাব গিয়ে ম্যাজিস্ট্রেটকে উদ্ধার করেছে।

অতিরিক্ত মূল্যে চাল বিক্রি এবং অতিরিক্ত চাল মজুতের অভিযোগে আদালত একটি আড়তের ম্যানেজারসহ দুইজনকে গ্রেপ্তার করে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও আর্থিক জরিমানা করেন।

দণ্ডপ্রাপ্তদের মধ্যে হাজী বদিউর রহমান অ্যান্ড সন্সের ম্যানেজার মো. দিদারুল আলমকে তিন মাসের কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা এবং আদালতের কার্যক্রমে বাধা দেওয়ার অভিযোগে ব্যবসায়ী মো. জাহিদুল ইসলাম শাওনকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসনের উদ্যোগে এ অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মুরাদ আলী।

বিষয়টি নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মুরাদ আলী বলেন, ‘চাল মজুত করে মূল্য বৃদ্ধির বিরুদ্ধে অভিযান পরিচালনাকালে চাক্তাইয়ে একটি চালের আড়তে অতিরিক্ত মূল্য এবং বিপুল পরিমাণ চাল মজুত করে বাজারে কৃত্রিম সংকটের অভিযোগের প্রমাণ পাওয়া যায়। এ সময় র‌্যাব-পুলিশ, ক্যাব প্রতিনিধি, ব্যবসায়ী নেতাদের উপস্থিতিতে হাজী বদিউর রহমান অ্যান্ড সন্স- এর ম্যানেজারকে আটক করা হলে চাক্তাইয়ের চাল ব্যবসায়ীরা ভ্রাম্যমাণ আদালত ঘেরাও করে। এ সময় ব্যবসায়ীরা বৈঠকের কথা বলে ম্যাজিস্ট্রেটকে চাক্তাইয়ের চাল ব্যবসায়ী সমিতির অফিসে অবরুদ্ধ করে রাখে। পরে অতিরিক্ত র‌্যাব ও পুলিশ সদস্যরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জেলা প্রশাসনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মহানগরের চাক্তাই এলাকায় চাল মজুতদারির বিরুদ্ধে জেলা প্রশাসন, চট্টগ্রাম- এর নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মুরাদ আলী ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সমন্বয়ে বাজার মনিটরিং টিমের অভিযান পরিচালনা করা হয়। এই অভিযানে হাজী বদিউর রহমান অ্যান্ড সন্স কর্তৃক অতিরিক্ত মূল্যে চাল বিক্রি এবং অতিরিক্ত চাল মজুতের অভিযোগে প্রতিষ্ঠানের ম্যানেজার মো. দিদারুল আলমকে গ্রেপ্তার করা হয়। এ সময় কতিপয় দুষ্কৃতকারী আসামিকে ছিনিয়ে নিতে চেষ্টা করে এবং মোবাইল কোর্টের কার্যক্রমে বাধা প্রদান করে। এক পর্যায়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ এবং র‌্যাব-৭ ঘটনাস্থলে উপস্থিত হয়ে অভিযানে শক্তি বৃদ্ধি করে।

অভিযানে আসামি মো. দিদারুল আলমকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে তিন মাসের কারাদণ্ড ও এক লাখ টাকা অর্থদণ্ড এবং মোবাইল কোর্ট কার্যক্রমে বাধা প্রদানের অভিযোগে মো. জাহিদুল ইসলাম শাওনকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।



রাইজিংবিডি/চট্টগ্রাম/১৯ সেপ্টেম্বর ২০১৭/রেজাউল করিম/রুহুল/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়