ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কেজিতে ২ টাকা করে চালের দাম কমাল নবাব রাইস

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৩, ১৯ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কেজিতে ২ টাকা করে চালের দাম কমাল নবাব রাইস

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : বর্তমান  ঊর্ধ্বগতির মূল্যের পরিপ্রেক্ষিতে সব ধরনের চালের দাম কেজিতে দুই টাকা করে কমানোর ঘোষণা দিয়েছে দেশের অন্যতম চাল উৎপাদন ও সরবরাহকারী প্রতিষ্ঠান চাঁপাইনবাবগঞ্জের মেসার্স নবাব ফুড প্রডাক্টস্ লিমিটেড।

মঙ্গলবার খাদ্য মন্ত্রণালয়ে চার মন্ত্রীসহ সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে অনুষ্ঠিত বৈঠকের পর নবাব ফুড প্রডাক্টসে্র সত্বাধিকারী ও নবাব রাইসের ব্যবস্থাপনা পরিচালক আকবর হোসেন এই ঘোষণা দিয়েছেন।

দেশের অন্যতম চাল সরবরাহকারী বিশিষ্ট ব্যবসায়ী আকবর হোসেন মঙ্গলবার রাতে বলেন, দেশে চালের দামের ঊর্ধ্বমুখি পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকারের উদ্যোগ ও আহ্বানে সাড়া দিয়ে নবাব ব্র্যান্ডের সব ধরনের চালের কেজিতে দাম দুই টাকা করে কমানো হল।

মঙ্গলবার সন্ধ্যার পর থেকেই এই মূল্য কার্যকরে তিনি তার প্রতিষ্ঠানের কর্মকর্তাদের জরুরি নির্দেশ দিয়েছেন। চালের বাজার স্থিতিশীল না হওয়া পর্যন্ত নবাব রাইসের এই হ্রাসমূল্য অব্যাহত থাকবে।

আকবর হোসেন আরো জানান, দেশের স্থলবন্দরগুলির বিপরীতে ভারতের বিভিন্ন বন্দরে প্রায় পাঁচ হাজার ট্রাক চাল নিয়ে দেশে আসার অপেক্ষায় রয়েছে। স্থলবন্দরগুলি দিয়ে ভারত থেকে চাল আসতে দুই সপ্তাহ সময় লেগে যাচ্ছে। ফলে মঙ্গলবারের বৈঠকে তিনি ভারত থেকে পশ্চিমবঙ্গের মালদহ-রহনপুর রুটে ট্রেনযোগে চাল আনার প্রস্তাব দিয়েছিলেন এবং এই প্রস্তাব উপস্থিত বাণিজ্যমন্ত্রীসহ কর্মকর্তারা গ্রহণ করেছেন। তারা আগামীকাল বুধবার থেকে ট্রেনযোগে ভারত থেকে চাল আনার নির্দেশ দিয়েছেন শুল্ক বিভাগকে। এতে দ্রুত দেশে চালের সরবরাহ স্বাভাবিক হয়ে যাবে বলে আশা করছেন আকবর হোসেন।

উল্লেখ্য, উত্তরবঙ্গের বৃহৎ চাল উৎপাদন ও সরবরাহকারী প্রতিষ্ঠান নবাব রাইস দৈনিক একশ’ ট্রাক করে চাল দেশের বিভিন্ন বাজারে সরবরাহ করে।




রাইজিংবিডি/রাজশাহী/১৯ সেপ্টেম্বর ২০১৭/তানজিমুল হক/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়