ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ পোল্ট্রি খামারির মৃত্যু

মো. আনোয়ার হোসেন শাহীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৬, ২০ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ পোল্ট্রি খামারির মৃত্যু

স্বজনদের আহাজারি

মাগুরা প্রতিনিধি : মাগুরার সদর উপজেলার রাউতড়া পূর্বপাড়া গ্রামে বুধবার ভোরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই পোল্ট্রি খামারি মারা গেছেন।

নিহতরা হলেন- রাউতড়া পূর্বপাড়া গ্রামের লুৎফর কাজীর ছেলে টিটু কাজী (২৮) ও পাশের দাড়িয়াপুর গ্রামের নিজাম উদ্দিনের ছেলে আবু হাসান (২৬)।

পুলিশ ও পরিবার সূত্র জানায়, ভোরে টিটু কাজী ও তার বন্ধু হাসান তার বাড়ির পাশের মুরগির ফার্মে মুরগির বাচ্চা দেখতে যান। এ সময় বৈদ্যুতিক বাল্ব লাগানো মুরগির বাচ্চাকে উত্তাপ দেওয়ার জন্য তৈরি উফারে হাত দিয়ে তারা দুইজনই বিদ্যুৎস্পৃষ্ট হন এবং ঘটনাস্থলেই মারা যান। সকালে বাড়ির সদস্যরা খামারে গিয়ে তাদের মৃতদেহ দেখে পুলিশকে খবর দেন।

মাগুরা সদর থানার এসআই রবিউল ইসলাম জানান, মৃত্যুর কারণ নিশ্চিত হওয়ার পর অভিযোগ না থাকায় স্বজনদের আবেদনের প্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই মৃতদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

খামারে বিদ্যুতের উন্নত সুরক্ষা ব্যবস্থা না থাকায় প্রাণহানি হয়েছে বলে  জানিয়েছেন পল্লী বিদ্যুতের স্থানীয় কর্মকর্তা আবু রায়হান। তিনি জানান, উন্নত সার্কিট ব্যবস্থা থাকলে বিদ্যুৎস্পৃষ্টের সঙ্গে সঙ্গে বিদ্যুৎ লাইন বন্ধ হয়ে যেত।  তাতে জীবনহানির বহুলাংশে আশঙ্কা কমে যায়।

‘আমরা বার বার তাগাদা দেওয়ার পরও খামারে বিদ্যুৎ ব্যবস্থাপনা ভালো ছিল না। আমরা এ ব্যাপারে সকলকে সচেতন করে থাকি।’



রাইজিংবিডি/মাগুরা/২০ সেপ্টেম্বর ২০১৭/মো. আনোয়ার হোসেন শাহীন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়