ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আ.লীগের পাল্টাপাল্টি সমাবেশের ডাক, ১৪৪ ধারা জারি

আলী আকবর টুটুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৫, ২২ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আ.লীগের পাল্টাপাল্টি সমাবেশের ডাক, ১৪৪ ধারা জারি

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের শরণখোলা উপজেলার খোন্তাকাটা বাজারে একই স্থানে আওয়ামী লীগের দুইগ্রুপ সমাবেশের ডাক দেওয়ায় প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে।

শুক্রবার বিকেল ৫টায় একই স্থানে ডাকা আওয়ামী লীগের দুইগ্রুপের সমাবেশ কেন্দ্র করে উত্তেজনা ছড়ালে প্রশাসনের পক্ষ থেকে এ আদেশ জারি করা হয়। বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেন গ্রুপ ও শরণখোলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামালউদ্দিন গ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

খোন্তাকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মহিউদ্দিন খাঁনের বাড়িতে গত ২০ সেপ্টেম্বর রাতে দুষ্কৃতকারীরা হামলা চালায়। এ ঘটনার প্রতিবাদে কামাল গ্রুপের দলীয় নেতাকর্মীরা খোন্তাকাটা বাজারের ভ্যান স্ট্যান্ডে প্রতিবাদ সমাবেশ ডাকে।

উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক হাসানুজ্জামান জমাদ্দার ও উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আসাদ হাওলাদারসহ কারাবন্দী ছয় নেতার মুক্তির দাবিতে এমপি গ্রুপ ওই বাজারের আনসার-ভিডিপি ক্লাবের সামনে একই সময় প্রতিবাদ সমাবেশের ঘোষণা দেয়। উভয় গ্রুপ পাশাপাশি মাইকিং ও মিছিল করতে থাকে। এতে উভয় গ্রুপের নেতা-কর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে সংর্ঘষ এড়াতে প্রশাসনের পক্ষ থেকে ওই বাজারে ১৪৪ ধারা জারি করে প্রশাসন।

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল জলিল জানান, প্রশাসনকে না জানিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপ খোন্তাকাটা বাজারে পাশাপাশি সমাবেশ আহ্বান করে। এতে উভয় গ্রুপের নেতা-কর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এক পর্যায় আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কা দেখা দিলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লিংকন বিশ্বাসের নির্দেশক্রমে সমাবেশ বন্ধ করে এ দিন বিকেল ৪টার দিকে ওই স্থানে ১৪৪ ধারা জারি করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

 

রাইজিংবিডি/বাগেরহাট/২২ সেপ্টেম্বর ২০১৭/আলী আকবর টুটুল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়