ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

চট্টগ্রামে ৯২টি মোবাইল সেটসহ আটক ৮

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৭, ২৫ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চট্টগ্রামে ৯২টি মোবাইল সেটসহ আটক ৮

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রাম মহানগরীর বৃহত্তম মোবাইল ফোনের বাজার রিয়াজ উদ্দিন বাজারে বৈধ ট্রেড লাইসেন্স নিয়ে প্রকাশ্যে চলছে অবৈধ এবং চোরাই মোবাইল ফোনের ব্যবসা।

এমন একটি মোবাইল চোর সিন্ডিকেটের সন্ধান পেয়েছে চট্টগ্রাম মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট। পরে তারা ৯২টি চোরাই মোবাইল ফোনসহ আটজনকে আটক করে।

আটককৃতরা হলো মো. নুর নবী (৪০), মো. আলী হোসেন (৩০), অজিত চক্রবর্তী প্রকাশ টুকু (৪৩), মো. তারেক হোসেন (২৪), ছাবের আহাম্মদ (২৬), মো. মিজানুর রহমান (২১), আরিফুল ইসলাম শাওন (১৮) ও মাইন উদ্দিন জিহান (১৮)।

সোমবার দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে এই সিন্ডিকেট সদস্যদের আটকের তথ্য জানায় মহানগর গোয়েন্দা বিভাগের কাউন্টার টেরোরিজম ইউনিটের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার এএএম হুমায়ুন কবীর।

প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, একটি সংঘবদ্ধ সিন্ডিকেট দীর্ঘদিন ধরে রিয়াজ উদ্দিন বাজারে বৈধ ট্রেড লাইসেন্স নিয়ে চোরাই মোবাইল ফোনের ব্যবসা পরিচালনা করে আসছিল। গোয়েন্দা অনুসন্ধান এড়াতে এই সিন্ডিকেটের সদস্যরা মোবাইল ফোন চুরি ও সংগ্রহের পর মোবাইলের আইএমইআই নম্বর পরিবর্তন করে ফেলত।

গোপন অনুসন্ধানের মাধ্যমে নগরীর কোতোয়ালি থানাধীন সিআরবি সাত রাস্তার মোড়, রিয়াজউদ্দিন বাজার ও চট্টগ্রাম জেলাধীন ফটিকছড়ি থানা এলাকায় বিশেষ অভিযান চালিয়ে এই আটজনকে গ্রেপ্তার করে কাউন্টার টেরোরিজম ইউনিটের একটি অভিযানকারী দল। এদের কাছ থেকে আইএমইআই নম্বর পরিবর্তিত ৯২টি বিভিন্ন ব্র্যান্ডের মোবাইল ফোন সেট উদ্ধার করা হয়।



রাইজিংবিডি/চট্টগ্রাম/২৫ সেপ্টেম্বর ২০১৭/রেজাউল/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়