ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নোয়াখালীতে ১৬০টি মণ্ডপে পূজার প্রস্তুতি সম্পন্ন

মাওলা সুজন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৫, ২৫ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নোয়াখালীতে ১৬০টি মণ্ডপে পূজার প্রস্তুতি সম্পন্ন

নোয়াখালী প্রতিনিধি : আগামীকাল মঙ্গলবার থেকে শুরু হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা।

পূজা উপলক্ষে নোয়াখালীর ৯টি উপজেলায় ১৬০টি পূজা মণ্ডপে প্রতিমা তৈরির কাজ সম্পন্ন হয়েছে। পূজাকে ঘিরে সর্বত্র বিরাজ করছে সাজ সাজ রব। মণ্ডপগুলোকে সাজানো হয়েছে বর্ণিল সাজে। শুভ মহালয়ার মাধ্যমে দেবী দুর্গাকে আবাহন করা হচ্ছে। আর এর মধ্য দিয়ে সনাতন সম্প্রদায়ের মাঝে বিরাজ করছে উৎসবের আমেজ।

নোয়াখালীতে দুর্গাপূজা উদযাপন করতে ব্যতিক্রমী আয়োজন করেছে শহরের মালঞ্চ সংঘ। এক হাজার হাতের দেবী দুর্গা তৈরি করে তারা শহরে আলোড়ন সৃষ্টি করেছে। পূজা শুরুর আগেই এক হাজার হাতের প্রতিমা তৈরির বিষয়টি জানাজানি হওয়ায় প্রতিমাটি দেখার জন্য মাইজদী শহর ছাড়াও জেলার বাইরে থেকে ভক্তরা ভিড় জমাচ্ছেন।   

এদিকে নির্বিঘ্নে দুর্গাপূজা উদযাপনের জন্য জেলা ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তামূলক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।১৬০টি পূজা মণ্ডপের নিরাপত্তার দায়িত্বে পুলিশের পাশাপাশি র্নিবাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাব ও আনসার সদস্য নিয়োজিত করা হয়েছে।    

নোয়াখালী জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক কিশোর চন্দ্র শীল বলেন, যদিও শারদীয় দুর্গাপূজা হিন্দু সম্প্রদায়ের, কিন্তু সকল ধর্মের লোকজন এ উৎসব উপভোগ করতে সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে যোগ দিয়ে থাকেন। এতে করে দুর্গাপূজা সার্বজনীন উৎসবে পরিণত হয়।  

নোয়াখালীর পুলিশ সুপার মো. ইলিয়াছ শরীফ বলেন, ধর্ম যার যার উৎসব সবার। সবাই মিলেমিশে ও সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করে হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গোৎসব যেন নিরাপদে, নিশ্চিন্তে পালন করতে পারে সে লক্ষ্যে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। পুলিশের পাশাপাশি র‌্যাব, মোবাইল টিম ও সাদা পোষাকধারী পুলিশ নিয়মিত মণ্ডপগুলোতে টহল দিবে। 

তাছাড়া পূজা মণ্ডপগুলোকে তিনটি ক্যাটাগরিতে ভাগ করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দায়িত্ব দেওয়া হবে। পাশাপাশি বিভিন্ন মণ্ডপে সিসি ক্যামেরা বসানোর উদ্যোগ নেওয়া হয়েছে বলেও জানান তিনি।



রাইজিংবিডি/নোয়াখালী/২৫ সেপ্টেম্বর ২০১৭/মাওলা সুজন/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়