ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আবারও দলীয় প্রধান হলেন নওয়াজ শরিফ

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৫, ৩ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আবারও দলীয় প্রধান হলেন নওয়াজ শরিফ

আন্তর্জাতিক ডেস্ক : আবারও ক্ষমতাসীন দল পাকিস্তান মুসলিম লিগ -নওয়াজ (পিএমএল-এন)-এর প্রধান নির্বাচিত হয়েছে ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট নওয়াজ শরিফ। মঙ্গলবার বিনা প্রতিদ্বন্দ্বীতায় তিনি দলীয় প্রধান নির্বাচিত হন বলে জানিয়েছে ডন অনলাইন।

গত ২৮ জুলাই পাকিস্তানের সুপ্রিম কোর্ট পানামা পেপার্স মামলায় নওয়াজ শরিফকে প্রধানমন্ত্রী পদের অযোগ্য ঘোষণা করে। ওই রায়ের ফলে নওয়াজ তার দলের প্রধান হিসেবে দায়িত্ব পালন করার যোগ্যতাও হারান তিনি।

গত মাসে পাকিস্তানের পার্লামেন্টের উচ্চকক্ষ সিনেটে একটি বিতর্কিত বিল পাস হয়। এতে সংবিধানের ২০৩ নম্বর অনুচ্ছেদ সংশোধনের প্রস্তাব রাখা হয়। ওই অনুচ্ছেদে বলা হয়েছিল জাতীয় পরিষদের সদস্য ছাড়া কোনো ব্যক্তি কোনো রাজনৈতিক দলের প্রধান হতে পারবেন না। নতুন বিলে বলা হয়েছে, শুধুমাত্র সরকারি কর্মকর্তা-কর্মচারী বাদে দেশের যে কোনো নাগরিকেরই রাজনৈতিক দলের সদস্য হওয়ার অধিকার রয়েছে। এর ফলে সর্বোচ্চ আদালত অযোগ্য ঘোষণার পরও দলীয় প্রধান হওয়ার সুযোগ পান নওয়াজ শরিফ।

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী তালাল চৌধুরি বলেছেন, নওয়াজ শরিফই দলীয় প্রধান থাকবেন। ‘তিনি দেশের প্রধানমন্ত্রীও হবেন। কোনো ষড়যন্ত্র করে শরিফকে রাজনীতি থেকে দূরে সরিয়ে রাখা যাবে না।’



রাইজিংবিডি/ঢাকা/৩ অক্টোবর ২০১৭/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়