ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

খাদিজা জেল হাজতে

বিএম ফারুক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৩, ১০ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খাদিজা জেল হাজতে

নিজস্ব প্রতিবেদক, যশোর : আলোচিত জঙ্গি নুরুল ইসলাম ওরফে মারজানের বোন নব্য জেএমবি সদস্য খাদিজা আক্তারকে মঙ্গলবার জেলহাজাতে পাঠানো হয়েছে। এ সময় খাদিজার শিশু ছেলে রাজু তার সঙ্গে ছিল।

এর আগে খাদিজা এবং তার স্বামী একই সংগঠনের দক্ষিণাঞ্চলীয় প্রধান হাফজুর রহমান ওরফে মশিউর রহমান সাগরের বিরুদ্ধে মামলা করে যশোর কোতোয়ালি থানা পুলিশ।

এ দিন দুপুর ২টা ৫মিনিটে তাকে যশোরের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নেওয়া হয়। তার বিরুদ্ধে সাত দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। তবে রিমান্ড শুনানি হবে ১৯ অক্টোবর। অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আকরাম হোসেন ওই রায় দিয়ে আসামি খাদিজাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

খাদিজার তিন সন্তানের মধ্যে দুই মেয়ে সুরাইয়া (৫) এবং সুমাইয়াকে (৩) তাদের নানা আব্দুস সালামের জিম্মায় দেওয়া হয়েছে। আর ছেলে রাজু (২) দুগ্ধজাত হওয়ায় তাকে নিজের কাছে রাখার কথা বলেছেন পুলিশের কাছে। এ তথ্য নিশ্চিত করেছেন মামলার তদন্ত কর্মকর্তা যশোর কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) আবুল বাসার মিয়া।

এর আগে সোমবার রাতে নিষিদ্ধ জঙ্গি তৎপরতা, জঙ্গি সংগঠনের বিস্ফোরক দ্রব্যাদি নিজ হেফাজতে রাখা, অপরাধ সংগঠনের ষড়যন্ত্র ও অপরাধে সহায়তা করার অভিযোগে মামলা করেন কোতোয়ালি থানার পরিদর্শক তোফায়েল আহমেদ। মামলায় খাদিজা আক্তার ও তার স্বামী মশিউর রহমান ওরফে সাগরের নাম উল্লেখ করা হয়। এ ছাড়া অজ্ঞাত চার/পাঁচ জনের কথা বলা হয়েছে।

খাদিজা (২৪) পাবনা সদর উপজেলার আফুরা গ্রামের নিজাম উদ্দিন ওরফে বাটুল ফকিরের মেয়ে এবং সাগর (৩৫) জয়পুরহাট সদর উপজেলার কয়রাপাড়া গ্রামের হারুন অর রশিদের ছেলে। তারা যশোর শহরের ঘোপ নওয়াপাড়া রোড বাইলেনের শিক্ষক হায়দার আলীর বাড়ির দ্বিতীয়তলার ভাড়া থাকেন।

মামলার তদন্ত কর্মকর্তা পরিদর্শক আবুল বাশার মিয়া (তদন্ত) বলেছেন, দুপুরে খাদিজাকে আদালতে হাজির করা হয় এবং সাত দিনের রিমান্ড চাওয়া হয়। আগামী ১৯ অক্টোবর রিমান্ড শুনানি হবে।

এর আগে সোমবার যশোর শহরের ঘোপ এলাকার চারতলা বাড়ি থেকে জঙ্গি মারজানের বোন খাদিজা আক্তার পুলিশের কাছে আত্মসমর্পণ করেন। এর আগে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়িটি ঘিরে রাখে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার অন‌্যতম হোতা নব‌্য জেএমবির নেতা নুরুল ইসলাম ওরফে মারজানের বোন খাদিজা আক্তার। গত ৫ জানুয়ারি ঢাকার মোহাম্মদপুর বেড়িবাঁধ এলাকায় কাউন্টার টেররিজম পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মারজান নিহত হয়।



 

রাইজিংবিডি/যশোর/১০ অক্টোবর ২০১৭/বিএম ফারুক/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়