ঢাকা, বুধবার, ২ কার্তিক ১৪২৪, ১৮ অক্টোবর ২০১৭
Risingbd
সর্বশেষ:

বিভিন্ন অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন

নজরুল মৃধা : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১০-১২ ৫:৩৭:৫৩ পিএম     ||     আপডেট: ২০১৭-১০-১২ ৫:৩৭:৫৩ পিএম

নিজস্ব প্রতিবেদক, রংপুর : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) দিবস নানা আয়োজনে উদযাপন করা হয়েছে।

নয় বছর পেরিয়ে বৃহস্পতিবার ১০ম বছরে পদার্পণ করল উত্তরাঞ্চলের বৃহৎ শিক্ষা প্রতিষ্ঠান বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়। সকাল সাড়ে ৯টায় জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কর্মসূচির সূচনা করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ। একই সঙ্গে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষক বাংলা বিভাগের প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা।

এরপর বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মহিয়সী বেগম রোকেয়া সাখাওয়াত হোসেনের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে শুভেচ্ছাবাণী পাঠ করার মাধ্যমে দিনের কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য। এ সময় বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান উদ্বোধনের পর শান্তির প্রতীক পায়রা অবমুক্ত করে বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি এবং রোভার স্কাউটের অভিবাদন গ্রহণ করার পর বিশ্ববিদ্যালয় দিবসের আনন্দ শোভাযাত্রায় নেতৃত্ব দেন উপাচার্য।

দ্বিতীয় পর্বের অনুষ্ঠানে সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের  অংশগ্রহণে দিনব্যাপী একাডেমিক ফেয়ার ও রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচির উদ্বোধন করা হয়। এরপর অনুষ্ঠানের মূল মঞ্চে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। কেন্দ্রীয় মসজিদে দোয়া করা হয়।

২০০৮ সালের এই দিনে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়। ২০০৮-০৯ শিক্ষাবর্ষে তিনটি অনুষদের ছয়টি বিভাগ নিয়ে যাত্রা শুরু হলেও ২০০৯-১০ শিক্ষাবর্ষে তিনটি, ২০১০-১১ শিক্ষাবর্ষে চারটি, ২০১১-১২ শিক্ষাবর্ষে পাঁচটি এবং ২০১২-১৩ শিক্ষাবর্ষে আরো একটি মোট ১৫টি নতুন বিভাগ খোলা হয়। বর্তমানে বিশ্ববিদ্যালয়ে ৬টি অনুষদের অধীনে ২১টি বিভাগে প্রায় সাড়ে ৮ হাজার শিক্ষার্থী লেখাপড়া করছে।



রাইজিংবিডি/রংপুর/১২ অক্টোবর ২০১৭/নজরুল মৃধা/বকুল

Walton
 
   
Marcel