ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

তিস্তা ব্যারাজে লুটপাটের তদন্তে দুদক

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪০, ১৯ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তিস্তা ব্যারাজে লুটপাটের তদন্তে দুদক

নিজস্ব প্রতিবেদক, রংপুর : তিস্তা ব্যারাজের ৬৪ প্রকল্পের ৭০ লাখ টাকা অনিয়ম ও লুটপাটের অভিযোগের বিষয়ে দুর্নীতি দমন কমিশন (দুদক) তদন্তে নেমেছে।

২০১৫ সালের এই প্রকল্পে ব্যাপক দুর্নীতির অভিযোগ রয়েছে। বুধবার ও বৃহস্পতিবার ডালিয়া পয়েন্টে তিস্তা ব্যারেজে সরেজমিন তদন্ত করা হয়।

দুর্নীতি দমন কমিশন সূত্রে জানা গেছে, ২০১৪-১৫ অর্থ বছরের আরএফকিউ ও ইমার্জেন্সি ওয়ার্ক নামে ডালিয়া পানি উন্নয়ন বোর্ড তিস্তা নদীর ডান তীর বাঁধ, বাম তীর বাঁধ, প্রধান ক্যানেল, কলোনী সংস্কার ও মেরামত এবং বিভিন্ন যন্ত্রাংশ ক্রয় সংক্রান্ত্র ৬৪টি প্রকল্পের কাজ কাগজে কলমে বাস্তবায়ন দেখিয়ে ৭০ লাখ টাকা সংশ্লিষ্ট কর্মকর্তা ও ঠিকাদারের মধ্য ভাগবাটোয়া করে নেওয়ার অভিযোগ ওঠে। এ বিয়য়ে গত বছর দুর্নীতি দমন কমিশনে অভিযোগ করা হয়। অভিযোগ তদন্তের জন্য ঢাকা থেকে দিনাজপুর দুর্নীতি দমন অফিসে পাঠানো হয়। এর প্রেক্ষিতে তদন্ত করা হচ্ছে।

দুর্নীতি দমন কমিশনের দিনাজপুরের সহকারী পরিচালক ও তদন্ত কর্মকর্তা বীরকান্ত রায় জানান, তদন্তের জন্য তারা দুই দিন ডালিয়ায় অবস্থান করছেন। বিষয়টি ট্যাকনিক্যাল হওয়ায় তারা ইঞ্জিনিয়ারসহ বিশেষজ্ঞ ব্যক্তিদের নিয়ে  এসেছেন। বিশেষজ্ঞদের রিপোর্ট পাওয়ার পর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।



রাইজিংবিডি/রংপুর/১৯ অক্টোবর ২০১৭/নজরুল মৃধা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়