ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘‘জাতির ক্রান্তি লগ্নে আলেমদের ঐক্যবদ্ধ হওয়া প্রয়োজন’’

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৯, ১৯ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘‘জাতির ক্রান্তি  লগ্নে আলেমদের ঐক্যবদ্ধ হওয়া প্রয়োজন’’

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খেলাফত মজলিসের আমীর ও ২০ দলীয় জোটের অন্যতম নেতা অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক বলেছেন, দেশ ও জাতির ক্রান্তি লগ্নে আলেমদের ঐক্যবদ্ধ হওয়া খুবই প্রয়োজন। একমাত্র আলেম সমাজই পারে একটি সমাজ তথা রাষ্ট্রের দুঃসময়ের হাল ধরতে, উত্তোরণ ঘটাতে এবং সঠিক দিক নির্দেশনা দিতে।

মিয়ানমারের আরাকান রাজ্যে মুসলিমদের হত্যাযজ্ঞ, নির্যাতন, অগ্নিসংযোগ এবং দেশ থেকে বিতাড়ন প্রসঙ্গে তিনি বলেন, একজন মুসলমানের শরীরে একবিন্দু রক্ত থাকতেও মুসলিমদের ওপর এ ধরনের হত্যাযজ্ঞ মেনে নেওয়া যায় না। অবিলম্বে এই গণহত্যা ও নির্যাতন বন্ধ করতে মিয়ানমারকে বাধ্য করতে হবে। একই সঙ্গে বাংলাদেশে আশ্রয় নেওয়া লাখ লাখ শরণার্থী রোহিঙ্গা মুসলিমকে যথাযোগ্য মর্যাদায় মিয়ানমারে ফেরত নিতে চাপ প্রয়োগে আন্তর্জাতিক সম্প্রদায়কে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

বৃহস্পতিবার বিকেলে খুলনার একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত ‘দেশ ও জাতির ক্রান্তি লগ্নে উলামায়ে কেরামের করণীয়’ শীর্ষক বিভাগীয় উলামা সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মিয়ানমারের ওপর আন্তর্জাতিক চাপ প্রয়োগ এবং পূর্ণ নাগরিক অধিকার দিয়ে রোহিঙ্গাদের ফিরিয়ে নেওয়ার দাবিতে খেলাফত মজলিস খুলনা বিভাগীয় শাখা এই সম্মেলনের আয়োজন করে।

উলামা সম্মেলনে প্রধান আলোচক ছিলেন হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় নায়েবে আমীর আল্লামা তাজুল ইসলাম। সভাপতিত্ব করেন খেলাফত মজলিসের কেন্দ্রীয় নায়েবে আমীর ও কেন্দ্রীয় উলামা কমিটির আহ্বায়ক মাওলানা সাখাওয়াত হোসাইন। বিশেষ আলোচক ছিলেন খেলাফত মজলিসের কেন্দ্রীয় নায়েবে আমীর হাফেজ মাওলানা মজদুদ্দীন আহমদ, হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী। 

সম্মেলনে বক্তারা বলেন, চীন এবং ভারত মিয়ানমারের পক্ষ নিয়ে  মুসলমানদের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। তাদের মুসলমানের শত্রু আখ্যায়িত করে মিয়ানমার, ভারত ও চীনের পণ্য বর্জনের আহ্বান জানান বক্তারা।

খুলনা বিভাগের সব জেলা, উপজেলা, ইউনিয়ন এবং মহানগরীর সকল থানা, ইউনিট থেকে খেলাফত মজলিসসহ অন্যান্য আলেম উলামারা এ সম্মেলনে যোগ দেন।




রাইজিংবিডি/খুলনা/১৯ অক্টোবর ২০১৭/মুহাম্মদ নূরুজ্জামান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়