ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রূপসায় নিখোঁজ ঢাবি শিক্ষার্থীর সন্ধান মেলেনি

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪০, ২০ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রূপসায় নিখোঁজ ঢাবি শিক্ষার্থীর সন্ধান মেলেনি

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনার রূপসা নদী পার হতে গিয়ে ট্রলার থেকে পড়ে নিখোঁজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী খালিদ হাসানের (২০) সন্ধান এখনো মেলেনি।

শুক্রবার দুপুর পর্যন্ত ডুবুরিরা উদ্ধার তৎপরতা চালিয়েও তার সন্ধান করতে পারেনি। বৈরী আবহাওয়ায় নদী উত্তাল থাকায় উদ্ধার তৎপরতা স্থগিত করা হয়েছে।

বৃস্পতিবার রাত ৮টার দিকে নিখোঁজ হয় খালিদ। সে ঢাবির ফার্মেসি বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র ছিল এবং শরীয়তপুর জেলার বাসিন্দা জালাল উদ্দিনের ছেলে।

ফায়ার সার্ভিসের খুলনা সদরের স্টেশন মাস্টার প্রণব কুমার বিশ্বাস জানান, নদীতে প্রবল স্রোতের কারণে ডুবুরি নামালেও মাটির কাছে যেতে পারছেন না তারা। ভাসিয়ে নিয়ে যাচ্ছে। এ ছাড়া বৃষ্টি ও বৈরী আহবাওয়ার কারণে উদ্ধার কাজ বন্ধ রাখতে হচ্ছে। তবে খালিদের স্বজনরা ট্রলার নিয়ে নদীতে উদ্ধার তৎপরতা অব্যাহত রেখেছেন।

রূপসা থানার অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল ইসলাম বলেন, বৃষ্টি ও বৈরী আবহাওয়ার পাশাপাশি নদীতে প্রচণ্ড স্রোত থাকায় ডুবুরিদের পক্ষে উদ্ধার কাজ অব্যাহত রাখা সম্ভব হয়নি। ফলে আপাতত উদ্ধার কাজ বন্ধ রাখা হয়েছে।

স্থানীয়রা জানান, খালিদ তার ছোট ভাই খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জাহিদ হাসানকে নিয়ে বৃস্পতিবার রাতে ট্রলারে করে বটিয়াঘাটা উপজেলার বাইনতলা গ্রামে আত্মীয়ের বাড়িতে যাচ্ছিলেন। রূপসা নদী পার হওয়ার সময় ট্রলারটি পূর্ব রূপসা ঘাট এলাকায় পৌঁছলে পন্টুনে উঠতে গিয়ে পা পিছলে খালিদ নদীতে পড়ে যায়। পরবর্তীতে অনেক খোঁজাখুঁজি করেও তার সন্ধান মেলেনি।

কোস্টগার্ড পশ্চিম জোন রূপসা স্টেশনের কন্টিনজেন্ট কমান্ডার মো. মজিবুর রহমান বলেন, নিখোঁজের সন্ধানে উদ্ধার কাজ অব্যাহত আছে।

এদিকে ঘাটে চলাচলকারী যাত্রীদের অভিযোগ, পূর্ব ও পশ্চিম রূপসাঘাটে নতুন স্থাপিত পন্টুন অতিরিক্ত উঁচু হওয়ায় যাত্রীরা ট্রলার থেকে ওঠানামা করতে চরম দুর্ভোগের শিকার হয়। মাঝে মধ্যেই দুর্ঘটনা ঘটে।

 

 

রাইজিংবিডি/খুলনা/২০ অক্টোবর ২০১৭/মুহাম্মদ নূরুজ্জামান/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়