ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

হঠাৎ উত্তাল হয়ে উঠেছে সমুদ্র

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২০, ২১ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হঠাৎ উত্তাল হয়ে উঠেছে সমুদ্র

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : শনিবার সন্ধ্যার পর বন্দরনগরী চট্টগ্রামের আবহাওয়া হঠাৎ করেই যেনো ভয়াল রূপ নিয়েছে।

সন্ধ্যায় ৬টার পর থেকে চট্টগ্রাম মহানগরী ও জেলার বিভিন্ন এলাকায় ব্যাপক ঝড়ো হাওয়া বইতে শুরু করেছে। ঝড়ো হাওয়ার পাশাপাশি উত্তাল হয়ে উঠেছে সমুদ্র।

সমুদ্র উত্তাল হয়ে যাওয়ায় চট্টগ্রামের পতেঙ্গা সমুদ্র সৈকত এলাকার সকল দোকানপাঠ সন্ধ্যার পর পরই বন্ধ করে দিয়ে দোকান মালিকরা নিরাপদ আশ্রয়ে চলে এসেছেন। একই সঙ্গে পর্যটকরা ভয়ে সমুদ্র তীর ত্যাগ করেছেন।

চট্টগ্রাম আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তা বিজন ধর রাইজিংবিডিকে জানান, সাগরে সৃষ্ট নিম্নচাপের কারণে সন্ধ্যার পর উপকূলীয় এলাকায় সাগর কিছুটা উত্তাল হয়ে উঠেছে। একই কারণে সারাদিন চট্টগ্রামে গুমোট আবহাওয়ার পর সন্ধ্যায় ব্যাপক ঝড়ো হাওয়ার সঙ্গে ব্যাপক বৃষ্টিপাত হচ্ছে।

আবহাওয়া অধিদপ্তরের এই কর্মকর্তা জানান, শনিবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চট্টগ্রামে তেমন বৃষ্টিপাত হয়নি। অধিদপ্তরের রেকর্ড অনুযায়ী এই সময়ে মাত্র ৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড হয়েছে। তবে সন্ধ্যার পর এই বৃষ্টিপাতের পরিমাণ ২০ মিলিমিটার ছাড়িয়ে গেছে। সাগরে সৃষ্ট নিম্নচাপের কারণে চট্টগ্রাম সমুদ্র বন্দর এবং কক্সবাজার সমুদ্র বন্দরকে তিন নম্বর সতর্কতা সঙ্কেত দেখিয়ে যেতে বলা হয়েছে। একই সঙ্গে গভীর সমুদ্রে থাকা সকল মাছ ধরার ট্রলার ও অন্যান্য নৌযানসমূহকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

চট্টগ্রাম জেলার রাউজান, রাঙ্গুনিয়া, হাটহাজারী, ফটিকছড়িসহ বিভিন্ন উপজেলায় রাত ৮টা নাগাদ ব্যাপক ঝড়ো হাওয়া ও বৃষ্টিপাতের খবর পাওয়া গেছে।



রাইজিংবিডি/চট্টগ্রাম/২১ অক্টোবর ২০১৭/রেজাউল/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়