ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বাড়িঘরে হামলা-আগুন: রংপুরে আটক ৪৯

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪৫, ১১ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাড়িঘরে হামলা-আগুন: রংপুরে আটক ৪৯

নিজস্ব প্রতিবেদক, রংপুর : সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘ধর্ম অবমাননার’ অভিযোগ তুলে রংপুরের ঠাকুরপাড়ায় হিন্দুদের বাড়িঘরে হামলা ও আগুন দেওয়ার ঘটনায় দুটি মামলা এবং ৪৯ জনকে আটক করেছে পুলিশ।

শুক্রবার রাতভর গঙ্গাচড়া, তারাগঞ্জ ও সদর উপজেলায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। সদর  সার্কেলের সহকারী পুলিশ সুপার সাইফুর রহমান খবরের সত্যতা নিশ্চিত করেছেন।

এই ঘটনায় ২৫-৩০ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত দুই হাজার জনকে আসামি করে পৃথক দুটি মামলা করেছে পুলিশ। গঙ্গাচড়া ও কোতয়ালি থানায় পৃথক এই দুটি মামলা করা হয়েছে বলে নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসেন (বিশেষ শাখা)।

এ ছাড়া শুক্রবার রাতেই এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু রাফা মোহাম্মদ আরিফকে প্রধান করা হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন- অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল-এ) সাইফুর রহমান ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউর রহমান। কমিটিকে আগামী সাতদিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এক হিন্দু যুবকের বিরুদ্ধে ফেসবুকে ‘ধর্ম অবমাননার’ অভিযোগ ওঠার পর শুক্রবার বিকেলে জেলার সদর উপজেলার ঠাকুরপাড়া গ্রামে কয়েক হাজার মানুষ কয়েকটি হিন্দুবাড়িতে হামলা চালায়।

এ সময় ক্ষুব্দ জনতার সঙ্গে পুলিশের সংঘর্ষে হাবিবুর রহমান (৩০) নামে একজন মারা যান। আহত হন আরো অন্তত ১১ জন। হামলার পর পরই ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

শনিবার সকালে পাগলাপীর, শলেয়া শাহ, ঠাকুরবাড়িসহ কয়েকটি এলাকায় গিয়ে দেখা গেছে, পুলিশের অভিযান শুরু হওয়ার পর থেকে ঘটনাস্থলের আশপাশের ৪/৫ গ্রাম পুরুষ শূন্য হয়ে পড়েছে। ওই সব এলাকায় থমথমে ও ভীতিকর অবস্থা বিরাজ করছে। 

 

 

রাইজিংবিডি/রংপুর/১১ নভেম্বর ২০১৭/নজরুল মৃধা/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়