ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘ভারতের সঙ্গে সুসম্পর্ক নষ্ট করতে রংপুরে হামলা’

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৯, ১৯ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ভারতের সঙ্গে সুসম্পর্ক নষ্ট করতে রংপুরে হামলা’

নিজস্ব প্রতিবেদক, রংপুর : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘‘ভারত আমাদের প্রতিবেশী দেশ। ভারতের সঙ্গে সুসম্পর্ক নষ্ট করতে পরিকল্পিতভাবে রংপুরে সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলা করা হয়েছে।’’

রোববার সকালে তিনি রংপুরের সদর উপজেলার পাগলাপীর ঠাকুরপাড়া গ্রামে  দুর্বৃত্তদের হামলায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনকালে এ কথা বলেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘‘এটি বিচ্ছিন্ন ঘটনা নয়। কক্সবাজারের রামু, ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের হামলার সঙ্গে এই হামলা একই সূত্রে গাঁথা। আগামী জাতীয় নির্বাচন বানচাল করতে একটি রাজনৈতিক মহল এ সব অপকর্ম করছে। এ সব করে ভারতের সঙ্গে সম্পর্ক নষ্ট করবে- এমন যারা ভাবছে, তারা বোকার স্বর্গে রয়েছে। আগামী নির্বাচন কোনোভাবেই বানচাল করতে দেওয়া হবে না।’’

মহানবীকে (সা.) অবমাননাকর একটি ছবি ফেসবুকে পোস্ট দেওয়ার অভিযোগকে কেন্দ্র করে পাগলাপীর-ঠাকুরপাড়ায় হিন্দু সম্প্রদায়ের ১১টি বাড়িতে হামলা, অগ্নিসংযোগ ও লুটপাট করা হয়। একই অভিযোগে এর আগে কক্সাবাজারের রামুতে বৌদ্ধদের ওপর এবং ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দুদের বাড়ি-ঘরে হামলা, অগ্নিসংযোগ করা হয়।  

মন্ত্রী আরো বলেন, সরকার আক্রান্তদের পাশে রয়েছে। প্রশাসন সার্বক্ষণিক নজর রাখছে। এই হামলার নেপথ্যে যারা রয়েছেন, তাদের কেউ ছাড় পাবে না।  অনেক অপরাধীকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের দ্রুত গ্রেপ্তার করা হবে।  

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীমের রংপুরের ক্ষতিগ্রস্ত এলাকায় যাওয়া প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘‘একই প্লেনে আসার কথা থাকলেও তিনি (মির্জা ফখরুল) নিরাপত্তার দোহাই দিয়ে আসেননি। এক সঙ্গে এলে তার সঙ্গে চোখাচোখি হতো। তাকে পাশে বসতে দিতাম। কথা হতো। ভালো লাগত। কিন্তু তিনি এলেন না। তাই কথা হলো না।’’ 

ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে তিনি ঠাকুরপাড়া প্রাথমিক বিদ্যালয় মাঠে সম্প্রীতি সমাবেশে বক্তব্য রাখেন এবং ক্ষতিগ্রস্তদের অনুদান দেন।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালেদ মাহামুদ চৌধুরী, বি এম মোজ্জামেল হক, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাস গুপ্ত প্রমুখ।



রাইজিংবিডি/রংপুর/১৯ নভেম্বর ২০১৭/নজরুল মৃধা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়